শিরোনাম
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ-ভারত সেমিফাইনাল

ক্রীড়া প্রতিবেদক

১৯তম এশিয়ান গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন আজ। গেমসের আয়োজক চীনের হ্যাংজু শহর। মূল পর্দা ওঠার আগে অবশ্য বেশ কয়েকটি ইভেন্ট মাঠে গড়িয়েছে। যার অন্যতম ফুটবল ও নারী ক্রিকেট। বাংলাদেশ উভয় ইভেন্টেই খেলছে। মহিলা ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। আগামীকাল ভারতের বিপক্ষে টি-২০ ফরম্যাটের প্রথম সেমিফাইনালে জ্যোতির নেতৃত্বে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। একই দিন দ্বিতীয় সেমিফাইনালে খেলবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ২০১০ ও ২০১৪ সালের এশিয়ান গেমসে রুপা জিতেছিল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল।

গতকাল ম্যাচটি হওয়ার কথা ছিল হ্যাংজুর ঝেজিয়াং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে। কিন্তু সকাল থেকে হ্যাংজুতে বৃষ্টির আনাগোনা থাকায় তা সম্ভব হয়নি। ২ ঘণ্টা অপেক্ষার পরও যখন এক বল মাঠে গড়ায়নি, ম্যাচ রেফারি তখন ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করে। নিয়ম অনুযায়ী র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় কোনো বল না খেলেই সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। একইভাবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। প্রথম কোয়ার্টার ফাইনালে ভারত-মালয়েশিয়া ম্যাচও শেষ হতে পারেনি বৃষ্টিতে।

প্রথমে ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ২ উইকেটে ১৭৩ রান। জবাবে ২ বলে বিনা উইকেটে ১ রান তোলে মালয়েশিয়া, এরপর ম্যাচ পরিত্যক্ত হয়। পাকিস্তান-ইন্দোনেশিয়া ম্যাচেও কোনো বল হয়নি। একমাত্র শ্রীলঙ্কা-থাইল্যান্ড ম্যাচ হয়েছে। তবে বৃষ্টিতে কার্টেল ওভারের ম্যাচ হয়েছে। ১৫ ওভারের ম্যাচে আগে ব্যাট করে থাইল্যান্ডের সংগ্রহ ছিল ৭ উইকেটে ৭৮ রান। ১০.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে সেমিফাইনালে ওঠে শ্রীলঙ্কা মহিলা দল। মহিলা ক্রিকেট শুরু হয়েছে ১৯ সেপ্টেম্বর এবং ফাইনাল ২৫ সেপ্টেম্বর। পুরুষ ক্রিকেট শুরু হবে ২৭ সেপ্টেম্বর।

সর্বশেষ খবর