শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা

এশিয়ান গেমসের পর্দা উঠছে আজ

এবারের এশিয়ান গেমসে ৪০টি খেলার ৬১টি ডিসিপ্লিনে ১২ হাজারেরও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করবেন। বাংলাদেশ এই গেমসে ১৭টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছে।

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান গেমসের পর্দা উঠছে আজ

এশিয়ান গেমসে বেশ কটি ইভেন্টে লড়াই শুরু হয়ে গেছে আগেই। ফুটবল ও ক্রিকেট অনেকটা এগিয়ে গেছে। তবে এশিয়ান ক্রীড়ার সেরা আসর এশিয়ান গেমস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হচ্ছে আজ। চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ছাড়াও এশিয়ার বেশ কজন রাষ্ট্রনেতা এ অনুষ্ঠানে যোগ দেবেন। চীনের হাংজু শহরে অনুষ্ঠিত হচ্ছে ১৯তম এশিয়ান গেমস। গত বছর এই গেমস আয়োজনের কথা থাকলেও করোনাভাইরাসের প্রকোপের কারণে এক বছর পিছিয়ে দেওয়া হয়। গেমসের সমাপনী অনুষ্ঠান হবে ৮ অক্টোবর।

এবারের এশিয়ান গেমসে ৪০টি খেলার ৬১টি ডিসিপ্লিনে ১২ হাজারেরও বেশি ক্রীড়াবিদ অংশগ্রহণ করবেন। বাংলাদেশ এই গেমসে ১৭টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছে। আরচারি, অ্যাথলেটিকস, বক্সিং, ক্রিকেট, ফুটবল, ব্রিজ, গলফ, হকি, কাবাডি, শুটিং, সুইমিং, ভারোত্তোলন, জিমন্যাস্টিকস, কারাতে, দাবা, ফেন্সিং ও তায়কোয়ান্দো লড়াই করবেন বাংলাদেশের অ্যাথলেটরা (১০৪ জন পুরুষ ও ৭৬ জন নারী অ্যাথলেট)। আজ মার্চপাস্টে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন দাবা খেলোয়াড় নিয়াজ মোর্শেদ ও ফুটবলার সাবিনা খাতুন। অলিম্পিক অ্যাসোসিয়েশন আগেই জানিয়েছে, এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ আরচারি, বক্সিং, শুটিং এবং ক্রিকেটে ভালো করবে বলে আশা করা হচ্ছে। মেয়েদের ক্রিকেটে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। কাল ভারতকে হারাতে পারলেই ফাইনাল খেলবেন নিগার সুলতানারা।

 

সর্বশেষ খবর