মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরার জয়ে রঙিন কিংস অ্যারিনা

রাশেদুর রহমান

বসুন্ধরার জয়ে রঙিন কিংস অ্যারিনা

ছবি : রোহেত রাজীব

হঠাৎ করেই ভোজভাজির মতো ঘটনাটা ঘটে গেল। বসুন্ধরা কিংসের জালে বল জড়িয়ে দিলেন ওড়িশার ব্রাজিলিয়ান ফুটবলার দিয়েগো মরিসিও। কিংস সমর্থকদের উল্লাসে কিছুটা ভাটা পড়ল। নিরানন্দ মুহূর্তগুলো খুব বেশিক্ষণ থাকেনি। রবসন রবিনহো-মিগেল ফিগেইরা-ডরিয়েলটন-রাকিবরা ওড়িশার ডিফেন্স লাইনে সাঁড়াশি আক্রমণ চালালেন। কিংসের ফরোয়ার্ড লাইনের চাপ সামলাতে ব্যর্থ হলো ওড়িশা। পিছিয়ে পড়ার পরও প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে দুবার বল জড়াল কিংস। প্রথমবার মিগেল ফিগেইরা। দ্বিতীয়বার ডরিয়েলটন। ম্যাচটা শেষ পর্যন্ত বসুন্ধরা কিংস জয় করল ৩-২ ব্যবধানে।

বসুন্ধরা কিংস অ্যারিনায় এর আগে অনেক ম্যাচই খেলেছেন রবসন রবিনহোরা। লিগের ম্যাচ এবং কাপ ম্যাচ। গত মাসে এ মাঠে জামাল ভূঁইয়ারা আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন। প্রথম ক্লাব ভেন্যু হিসেবে আন্তর্জাতিক ফুটবলে অভিষিক্ত হয়েছে কিংস অ্যারিনার। এবার ক্লাব ফুটবলেও আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখাল এ মাঠ। প্রথম কোনো ক্লাবের নিজস্ব ভেন্যু হিসেবে এএফসি কাপে অভিষেক হলো কিংস অ্যারিনার। আর অভিষেকটা রাঙিয়ে দিলেন রবসন রবিনহোরা দারুণ এক জয়ে। বসুন্ধরা কিংস অ্যারিনায় টানা ২২ ম্যাচ অপরাজিত থাকল অস্কার ব্রুজোনের শিষ্যরা।

বসুন্ধরা কিংস অ্যারিনার গ্যালারি বরাবরের মতোই গতকাল ছিল পূর্ণ। হাজার হাজার সমর্থক বেশ উত্তেজনাপূর্ণ একটা ম্যাচ দেখলেন। ম্যাচের ১৯ মিনিটে ওড়িশা এগিয়ে গেলে গোলের জন্য মরিয়া হয় কিংস। লালডিনলিয়ানার গোলে বাড়িয়ে দেওয়া বল নিয়ে ডান দিক দিয়ে ডি বক্সে ঢুকে তারিক কাজী ও গোলরক্ষক মেহেদি হাসানকে বোকা বানিয়ে ডান পায়ের শটে গোল করেন দিয়েগো মরিসিও। ম্যাচে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি কিংস। রবসন বল নিয়ে ডি বক্সে ঢোকেন বাম দিক দিয়ে। ছোটো ডি বক্সের কোনা থেকে কাট ব্যাক করেন তিনি। প্রতিপক্ষের ডিফেন্ডার লালডিনলিয়ানার গায়ে লেগে রিফ্লেক্ট হয়ে বল আসে মিগেলের কাছে। এই ব্রাজিলিয়ান হেডে বল জালে জড়ান। ৪৫ মিনিটে ডি বক্সের ডান দিক থেকে রাকিবের ক্রসে বল পেয়ে হেডে গোল করেন ডরিয়েলটন। এগিয়ে যায় কিংস। ৫৪ মিনিটে ব্যবধান ৩-১ করেন ডরিয়েলটন। রবসন রবিনহোর বাড়িয়ে দেওয়া বল পেয়ে ডি বক্সে ডান দিক দিয়ে ঢুকে ডান পায়ের শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান। মাজিয়ার বিপক্ষে বেশ কয়েকটা গোলের সুযোগ হাতছাড়া করেছিলেন তিনি। এবার আর সেই ভুল করেননি ডরিয়েলটন। ম্যাচের ৬৬ মিনিটে জেরি লালরিনজুয়ালার গোলে পরাজয়ের ব্যবধান কমায় ওড়িশা।

প্রথমবারের মতো এএফসি কাপ খেলতে নামা ওড়িশা কিংস সমর্থকদের মনে কয়েকবারই শঙ্কা জাগিয়েছিল গতকাল। দলটার সামর্থ্য যে আছে তার প্রমাণ চলতি বছরেই তারা জয় করেছে ভারতের সুপার কাপ। আইএসএল এবং আই লিগের সেরা ক্লাবগুলো এ টুর্নামেন্টে অংশ নিয়েছে। তাদের টপকে চ্যাম্পিয়ন হয়েছে ওড়িশা। ম্যাচটা যে কঠিন হবে তা জানাই ছিল রবসনদের। ম্যাচের পর কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন বলেছেন, ‘আমরা জানতাম ম্যাচটা কঠিন হবে। তবে চাপমুক্ত থেকে ম্যাচটা জয়ের জন্যই খেলতে নামি। কাক্সিক্ষত জয় পেয়েছি। তিনটা পয়েন্ট পেয়েছি। তার চেয়েও বড় বিষয়, আমি ফুটবলারদের পারফরম্যান্সে খুবই খুশি।’ সামনেই মোহনবাগান ম্যাচ। ২৪ অক্টোবর ভারতের ভুবনেশ্বরে খেলতে নামবে কিংস। সে ম্যাচের আগে দলের ফর্মে ফেরাটা বড় জরুরি ছিল। সামনের কয়েকদিন দলের সেরা অস্ত্রগুলো আরও বেশি ধারালো করে নিতে চান অস্কার ব্রুজোন।

সর্বশেষ খবর