বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

মালদ্বীপের সামনে আত্মবিশ্বাসী বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মালদ্বীপের সামনে আত্মবিশ্বাসী বাংলাদেশ

সাফল্য বা ট্রফি জেতা সম্ভব হচ্ছে না। তার পরও ফুটবলে সাম্প্রতিককালে বাংলাদেশের পারফরম্যান্সকে খারাপও বলা যাবে না। জুনে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে ১৪ বছর পর সেমিফাইনাল খেলেছে বাংলাদেশ। দুর্ভাগ্যক্রমে কুয়েতের কাছে হেরে ফাইনালে উঠতে পারেনি। গ্রুপ পর্বের ম্যাচে মালদ্বীপ ও ভুটানকে হারায় ৩-১ ব্যবধানে। লেবাননের কাছে হারলেও জামালদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। সেপ্টেম্বরে বসুন্ধরা কিংস অ্যারিনায় অনুষ্ঠিত ফিফা স্বীকৃত দুই প্রীতি ম্যাচে শক্তিশালী আফগানিস্তানের বিপক্ষে ড্র করে। গোলের সুযোগ হাতছাড়া না করলে দুই ম্যাচই জিততে পারত বাংলাদেশ। স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরার অধীনে ছন্দ পেতে শুরু করেছেন জামালরা।

আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশ আজ মালেতে মালদ্বীপের বিপক্ষে লড়বে। বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাই পর্ব ম্যাচ। বিকাল ৫টায় খেলা শুরু হবে। ১১ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারিনায় হোম ম্যাচ খেলবেন জামালরা। বিশ্বকাপ ক্রিকেটে সাকিবরা খেলছেন। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে যায়। এখনো বাংলাদেশের সাত ম্যাচ বাকি। তাই দেশবাসীর প্রত্যাশা সেমিতে যেতে পারে। ফুটবল বিশ্বকাপে চূড়ান্ত পর্বে কখনো বাংলাদেশ খেলবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। বাছাই পর্বে কতদূর যাবে সেটাই প্রশ্ন। সাফে জিতেছে মালেতে, আজ পারবে কি? যে মালদ্বীপ একসময় পাত্তাই পেত না এখন তাদের বিপক্ষে জয় পাবে কি না তা নিয়েই বড় দুশ্চিন্তা!

কোচ কাবরেরা বলেছেন, খেলোয়াড়রা আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে। তবে অতিরিক্ত আত্মবিশ্বাসী হলেই বিপদ। সেরা খেলাটা খেলতে হবে।

 

সর্বশেষ খবর