শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

কিংস অ্যারিনায় জামালদের ভাগ্য নির্ধারণ

মালদ্বীপ ১ : ১ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

কিংস অ্যারিনায় জামালদের ভাগ্য নির্ধারণ

ম্যাচ জেতেনি, তবু চোখেমুখে সন্তুষ্টির ছাপ কোচ হাভিয়ের কাবরেরার। গতকাল মালেতে বিশ্বকাপ বাছাই পর্ব ফুটবলে বাংলাদেশ মুখোমুখি হয়েছিল মালদ্বীপের। সেই আশির দশক থেকে দুই দেশ ফুটবলে লড়ছে। এখন পর্যন্ত মালদ্বীপের মাটিতে মালদ্বীপকে হারাতে পারেনি বাংলাদেশ। প্রত্যাশা ছিল গতকালই তা পূরণ হবে। হলো না এবারও, ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। অ্যাওয়ে ম্যাচে জামাল ভূঁইয়ারা ড্র করেছেন। হারলে ঝুঁকির মধ্যে থাকতে হতো। তাই এ ড্রতেও স্বস্তি নেমে এসেছে বাংলাদেশ শিবিরে। রেফারির শেষবাঁশি বাজানোর পর বাংলাদেশের কোচ কাবরেরার চেহারাই বলে দিচ্ছিল তিনি খুশি। এ ড্র করার পর ফিরতি ম্যাচে জিতলেই বাংলাদেশ দ্বিতীয় রাউন্ডে চলে যাবে।

১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারিনায় বাংলাদেশ ফিরতি অর্থাৎ হোম ম্যাচ খেলবে। দিনটি হবে বসুন্ধরা কিংস অ্যারিনার জন্য ঐতিহাসিক। বাংলাদেশ ও আফগানিস্তানের প্রীতি ম্যাচ দিয়ে এ ভেন্যুতে জাতীয় দলের আন্তর্জাতিক ম্যাচ হয়েছে আগেই।

বসুন্ধরা কিংস তাদের হোম ভেন্যুতে এএফসি কাপের গ্রুপ পর্বেরও ম্যাচ খেলেছে ওড়িশা এফসির বিপক্ষে। এবার বিশ্বকাপ বাছাই পর্বের খেলা। ২০২৬ বিশ্বকাপের ভেন্যু তালিকায় কিংস অ্যারিনার নাম লেখা হয়ে যাবে। এ ম্যাচেই জামালদের ভাগ্য নির্ধারণ হয়ে যাবে। জিতলেই দ্বিতীয় রাউন্ডে চলে যাবেন। গতকাল বাংলাদেশের ড্রটাও নাটকীয় বলা যায়। ৮৬ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। বদলি হিসেবে নামা সাদউদ্দিন যোগ করা সময়ে গোল করলে ম্যাচ ড্র হয়।

সর্বশেষ খবর