সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

লিটনের এ কেমন আচরণ!

শপিং মল থেকে কেনাকাটা করে বের হওয়ার সময় ছন্দহীন লিটনের সঙ্গে ছবি তুলতে কাউকে আগ্রহী হতে দেখা যায়নি। রান করার চাপে থাকা বিমর্ষ লিটন ধীরপদে হেঁটে হেঁটে মল ছেড়ে বেরিয়ে ট্যাক্সি ধরে ফিরে যান ‘টিম হোটেল’ কনরাড পুণেতে। গতকাল ছিল বাংলাদেশ ক্রিকেটারদের বিশ্রাম। আজও বিশ্রাম নেবেন ক্রিকেটাররা।

পুণে শহরের সবচেয়ে বড় ‘ফোনিক্স’ শপিং মল। আইটি সিটির সেন্টার পয়েন্টে বিশাল আকারের শপিং মলে বিকাল ৫টায় ঘুরতে দেখা যায় লিটন দাসকে। হাফপ্যান্ট, সাদা-কালো স্ট্রাইপ টি-শার্ট ও কালো বেসবল ক্যাপে ঘোরাঘুরি করছিলেন টাইগার ওপেনার। শপিং মল থেকে কেনাকাটা করে বের হওয়ার সময় ছন্দহীন লিটনের সঙ্গে ছবি তুলতে কাউকে আগ্রহী হতে দেখা যায়নি। রান করার চাপে থাকা বিমর্ষ লিটন ধীরপদে হেঁটে হেঁটে মল ছেড়ে বেরিয়ে ট্যাক্সি ধরে ফিরে যান ‘টিম হোটেল’ কনরাড পুণেতে। গতকাল ছিল বাংলাদেশ ক্রিকেটারদের বিশ্রাম। আজও বিশ্রাম নেবেন ক্রিকেটাররা। আগামীকাল অনুশীলন টাইগার ক্রিকেটারদের। শপিং মলে মিডিয়াকর্মীদের দেখে আঁতকে ওঠেন টাইগার ওপেনার লিটন। এর আগে অবশ্য টিম হোটেলে মিডিয়াকর্মীদের দেখে বিরক্তি প্রকাশ করেন। শুধু তাই নয়, হোটেলের নিরাপত্তাকর্মীকে ডেকে জানতে চান, মিডিয়াকর্মীরা টিম হোটেলে কী করেন? অথচ মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, তানজিদ তামিম, শেখ মেহেদি ও হাসান মাহমুদরা হোটেল লবিতে মিডিয়াকর্মীদের হাসিমুখে হাত নাড়িয়ে শুভকামনা জানান। লিটনের বিরক্তি প্রকাশের পর হোটেল ম্যানেজমেন্ট মিডিয়াকর্মীদের চলে যেতে অনুরোধ করে। 

সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমদের পর বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় সেলিব্রেটি লিটন। বহু ম্যাচ জেতানোর নায়ক টাইগার ওপেনার ছন্দ হারিয়েছেন। যদিও বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে ৭৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন ৬৬ বলে। কিন্তু আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাকে খুঁজেই পাওয়া যায়নি। ধর্মশালায় আফগানিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে জয়ী ম্যাচে ১৩ রান করেছিলেন। চেন্নাইয়ে চিদাম্বরম স্টেডিয়ামে নিউজিল্যান্ড ম্যাচে প্রথম বলেই সাজঘরে ফেরেন উচ্চাভিলাষী শট খেলে। বিশ্বকাপের ৩ ম্যাচে টাইগার ওপেনারের রান ১৩, ৭৬ ও ০। ১৯ অক্টোবর পুণে মহারাষ্ট্র স্টেডিয়ামে স্বাগতিক ভারতের বিরুদ্ধে ম্যাচ। এখন দেখার বিষয় জশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়াদের বিরুদ্ধে সফল হন কি না? অবশ্য ২০১৮ সালে দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে ওপেন করে সেঞ্চুরি করেছিলেন লিটন।

বিশ্বকাপ শুরু হয় ৫ অক্টোবর। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলে ৭ অক্টোবর। ধর্মশালায় রশিদ খানদের ১৫৬ রানে গুটিয়ে ৬ উইকেটে ম্যাচ জিতে টাইগাররা। ধর্মশালায় দ্বিতীয় ম্যাচে হেরে যায় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে। পাত্তাই পায়নি সাকিব বাহিনী। তৃতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে টাইগাররা পাত্তা পায়নি।

গতকাল ও আজ কোনো কার্যক্রম নেই ক্রিকেটারদের। গতকাল তাই বিশ্রামেই ছিলেন টাইগাররা। কেউ হোটেল রুমে কাটিয়েছেন। কেউ বাইরে বেরিয়েছেন। কেউ দুপুরের লাঞ্চ করেছেন বাইরে। ক্রিকেটারদের মধ্যে সবার আগে হোটেলের বাইরে যান নিউজিল্যান্ড ম্যাচে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলা মাহমুদুল্লাহ। বের হওয়ার আগে লবিতে অনেকটা সময় বসেছিলেন তিনি। এরপর টিম বয় সোহেলের সঙ্গে বাইরে যান ট্যাক্সিতে। দ্বিতীয় লটে বাইরে যান হাসান মাহমুদ ও শেখ মেহেদি। শেষ লটে যান তানজিদ, তাসকিন, তৌহিদ ও নাজমুল শান্ত। মিডিয়াকর্মীদের সঙ্গে বিরক্তি প্রকাশ করার বিষয়ে দলের সঙ্গে আসা কর্মকর্তাদের কাউকে যোগাযোগ করে পাওয়া যায়নি।

গতকাল মিডিয়ার সঙ্গে কথা বলার কথা ছিল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর। হঠাৎ করেই প্রধান নির্বাচক পিছুটান দেন। তার সঙ্গে বারবার যোগাযোগ করার পর তিনি জানান, তিনি হোটেলের বাইরে। আজ (গতকাল) নয়, আগামীকাল (আজ) কথা বলবেন। মিডিয়াকর্মীদের সঙ্গে এরকম দূরত্ব  তৈরির কারণ জানা যায়নি। টাইগার অধিনায়ক সাকিব গতকাল পুরোটা সময় হোটেল রুমেই কাটিয়েছেন। তার বাঁ পায়ের কুঁচকির টান ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে ভারত ম্যাচে তার খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর