মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

জাম্পায় জাগল অস্ট্রেলিয়া

অবশেষে অ্যাডাম জাম্পার হাত ধরে জেগে উঠল অস্ট্রেলিয়া। গতকাল লক্ষেèৗর ইকানা স্পোর্টস সিটি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে দুর্দান্ত ক্রিকেট উপহার দেন প্যাট কামিন্সরা।

ক্রীড়া প্রতিবেদক

জাম্পায় জাগল অস্ট্রেলিয়া

ক্রিকেটবিশ্বে অস্ট্রেলিয়ার আধিপত্য কে অস্বীকার করবে? এমন দুঃসাহস কার আছে? এমন প্রশ্নের উত্তর দেওয়া কয়েক বছর আগেও খুব সহজ ছিল। অস্ট্রেলিয়ার আধিপত্য ক্রিকেটবিশ্বে ছিল প্রশ্নাতীত। হলুদ জার্সির সেই দলটাকে চলমান বিশ্বকাপে খেলতে দেখে অনেকেরই হয়তো ভ্রম হচ্ছে। এটা কি অস্ট্রেলিয়াই খেলছে? ভারতের কাছে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটে হারের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরেছে ১৩৪ রানে। অবশেষে অ্যাডাম জাম্পার হাত ধরে জেগে উঠল অস্ট্রেলিয়া। গতকাল শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে দুর্দান্ত খেলছিলেন লঙ্কান ব্যাটাররা। পাথুম নিসানকা ৬১ রান করেন ৬৭ বলে। তিনি ৮টি চার মারেন। কুশল পেরেরা ৮২ বলে ১২টি চারের মারে করেন ৭৮ রান। তবে এরপর বাকিদের মধ্যে ২ অঙ্কের রান সংগ্রহ করেন কেবল চারিথ আশালঙ্কা (৩৯ বলে ২৫ রান)। শ্রীলঙ্কা ৪৩.৩ ওভারে ২০৯ রান করে। লঙ্কান ব্যাটিং লাইনে ধস নামান অ্যাডাম জাম্পা। তিনি একাই ৪টি উইকেট শিকার করেন। ৮ ওভারে রান দেন মাত্র ৪৭। কুশল মেন্ডিস, সাদিরা, করুণারতেœ ও মাহিশের উইকেট শিকার করেন জাম্পা। মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স ২টি করে উইকেট শিকার করেন। গ্লেন ম্যাক্সওয়েল ১টি উইকেট নেন।

জবাব দিতে নেমে ২৪ রানেই ২ উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১১ ও স্টিভ স্মিথ শূন্য (০) রানে আউট হন। তবে মিচেল মার্শ ৫১ বলে ৫২ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে অনেকটাই এগিয়ে দেন। এরপর ব্যাট হাতে উইকেটে দৃঢ়তার সঙ্গে দাঁড়িয়ে যান মারনাস লাবুশেন ও জশ ইঙ্গলিস। লাবুশেন ৪০ ও ইঙ্গলিস ৫৮ রান করেন। শেষদিকে ম্যাক্সওয়েল ৩১* ও স্টয়নিস ২০* রানে অপরাজিত থাকেন। ৩৫.২ ওভারে ২১৫ রান করে জয় তুলে নেয় অসিরা। শ্রীলঙ্কার পক্ষে মাদুশানাকা ৩টি উইকেট নেন।

 

সর্বশেষ খবর