শিরোনাম
বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

তারুণ্যের জয়গান শেখ রাসেলে

ক্রীড়া প্রতিবেদক

তারুণ্যের জয়গান শেখ রাসেলে

শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালকদের সঙ্গে ফুটবলাররা -বাংলাদেশ প্রতিদিন

শক্তিশালী দল গড়ার পরও ঘরোয়া ফুটবলে শেখ রাসেল ক্রীড়া চক্র দীর্ঘ সময় ধরে দুর্ভাগ্যক্রমে শিরোপার মুখ দেখছে না। লোকাল কালেকশন ভালো। বিদেশ থেকে উড়িয়ে আনা হচ্ছে উঁচুমানের খেলোয়াড়। তার পরও ট্রফি আসছে না। এর চেয়ে বড় ট্র্যাজেডি আর কী হতে পারে।

যাক অতীত অতীতই। এ নিয়ে আর ভাবতে চায় না শেখ রাসেল ম্যানেজমেন্ট। ঘরোয়া আসর কড়া নাড়ছে। সেখানে তো ক্লাব আর বসে থাকতে পারে না। প্রশিক্ষণে আগেই নেমে পড়েছে দলের ফুটবলাররা। গতকাল ছিল বসুন্ধরা আবাসিক এলাকায় শেখ রাসেল ক্লাব ভবনে লোকাল ও বিদেশি খেলোয়াড়দের পরিচিতি ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। এসব ঘিরে শেখ রাসেল ক্লাবে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল কেসির চেয়ারম্যান সায়েম সোবহান জরুরি ব্যস্ততার কারণে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান ও ক্লাবের সিনিয়র সহসভাপতি লিয়াকত আলী খান মুকুল খেলোয়াড়দের সঙ্গে পরিচিত হন। এ সময় কালের কণ্ঠের প্রধান সম্পাদক ও শেখ রাসেলের সহসভাপতি ইমদাদুল হক মিলন, ডিরেক্টর অব ইনচার্জ ইসমত জামিন আখন্দ লাবলু, অর্থ পরিচালক মো. ফখরুদ্দিন, বসুন্ধরা গ্রুপের পরিচালক ময়নাল হোসেন চৌধুরীসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফুটবলে এখন তরুণদের জয়গান। তাই তরুণদের প্রাধান্য দিয়ে এবার দল গড়েছে শেখ রাসেল। জাতীয় দলের গোলরক্ষক মিতুল মারমা ও সুমন রেজাও খেলবেন। বিদেশি কোটায় আছেন হাইতির অনূর্ধ্ব-২০ দলের ফরোয়ার্ড ফ্রান্টজেটি হেরার্ড, উজবেকিস্তানের আবদুল খাকভ আবদুর রাখমন, বুরুন্ডির সেলমানি ল্যান্ড, জাপানের কোডাই লিডা, উজবেকিস্তানের মালিকভ ও নাইজেরিয়ার আতান্ডাকেস।

নর্থ মেসিডোনিয়ান ইয়োস্লাভ নেনচোভস্কি এবার কোচের দায়িত্ব পালন করবেন। লিয়াকত আলী খান বলেন, তারুণ্য ও অভিজ্ঞ মিলিয়ে আমরা আগের চেয়ে ভালো দল গড়াতে পেরেছি। আমার বিশ্বাস শেখ রাসেল এই শক্তি নিয়েই শিরোপা জিততে মরিয়া হয়ে লড়বে। কোচ ইয়োস্লাভের কথা, শেখ রাসেল অবশ্যই শক্তিশালী দল গড়েছে। তবে টার্গেট নিয়ে এখনই বলা সম্ভব নয়। মাঠে নামলেই বোঝা যাবে আমরা কী করতে পারব।

অর্থ পরিচালক ফখরুদ্দিন বলেন, শেখ রাসেল ব্যালেন্সড দল গড়েছে।

সর্বশেষ খবর