শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

অস্ট্রেলিয়া-পাকিস্তান মেগা ম্যাচ

অস্ট্রেলিয়া-পাকিস্তান মেগা ম্যাচ

সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান ও অস্ট্রেলিয়া আজ মুখোমুখি হচ্ছে। বেঙ্গালুরুতে দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হবে। সেমিফাইনালে জায়গা করে নিতে এ ম্যাচের গুরুত্ব অনেক। অস্ট্রেলিয়া প্রথম দুই ম্যাচ ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায়। তৃতীয় ম্যাচে জয়ের দেখা মেলে শ্রীলঙ্কার বিপক্ষে। অন্যদিকে পাকিস্তান প্রথম দুই ম্যাচ নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারায়। পরের ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে যায়। অস্ট্রেলিয়া আজ না জিতলে সেমিফাইনালের সম্ভাবনা অনেকটা ফিকে হয়ে যাবে। পাকিস্তানও টানা দুই ম্যাচ হারলে বিপদে পড়ে যাবে। মেগা ম্যাচে তাই দুই দেশ জেতার জন্য মরিয়া হয়ে লড়বে।

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স গতকাল সংবাদ সম্মেলনে বলেন, ‘পাকিস্তান শক্তিশালী দল। বিশেষ করে তাদের বোলিং লাইনআপকে ভয়ংকর বলব। তবে তাদের বোলিং মোকাবিলা করতে আমাদের বিশেষ কোনো পরিকল্পনা নেই। ম্যাচ জিততে হলে বোলিং, ব্যাটিং, ফিল্ডিং তিন ডিপার্টমেন্টে ভালো করতে হবে।’ অন্যদিকে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, ‘আগের ম্যাচ আমাদের কাছে অতীত। এখন পরিকল্পনা অস্ট্রেলিয়া ঘিরে। ওরা দারুণ দল। তার পরও বিশ্বাস করি সেরা খেলা খেলতে পারলে জয় সম্ভব।’

ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপের মধ্যে অনেক পার্থক্য। এখানে চাপ সামাল দেওয়াটাই কঠিন।’

 

অস্ট্রেলিয়া

মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্নাস লাবুসেন, জস ইংলিশ,  গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

 

পাকিস্তান

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক) মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, উসামা মীর, হারিস রউফ, শাহিন আফ্রিদি, হাসান আলী, মোহাম্মদ নেওয়াজ।

সর্বশেষ খবর