মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

দুই বাংলার জায়ান্টের লড়াই

ভুবনেশ্বরে বসুন্ধরা কিংস মোহনবাগান মুখোমুখি

ক্রীড়া প্রতিবেদক

অনেক ভোগান্তির পর এএফসি কাপে বসুন্ধরা কিংস আজ মোহনবাগানের মুখোমখি হচ্ছে। ওড়িশায় ভুবনেশ্বর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ১০ টায়। ‘ডি’ গ্রুপের হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতির লড়াইয়ে দুটি করে ম্যাচ হয়ে গেছে। কিংস মালেতে অ্যাওয়ে ম্যাচে মালদ্বীপের মাজিয়ার কাছে হেরে যায়। বসুন্ধরা কিংস অ্যারিনায় অনুষ্ঠিত হোম ম্যাচে ওড়িশা এফসিকে তারা হারায়। মোহনবাগান টানা দুই ম্যাচে ওড়িশা ও মাজিয়াকে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে। কিংস ও মাজিয়ার পয়েন্ট সমান হলেও গোলপার্থক্যে অস্কারের শিষ্যরা ৩-এ আছেন।

অ্যাওয়ে ম্যাচে মোহনবাগানকে হারাতে পারলেই টুর্নামেন্টে বাংলাদেশ চ্যাম্পিয়নরা নতুনভাবে জ্বলে উঠবে। সেই সামর্থ্য তাদের রয়েছে। তবে ভিসা নিয়ে কিংস যে ভোগান্তির শিকার হয়েছে, তাতে দলের মনোবলে চিড় ধরাটা স্বাভাবিক। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী অ্যাওয়ে ম্যাচ খেলতে সেই দলকে অন্তত দুই দিন আগে পৌঁছাতে হবে।

শনিবারই ওড়িশা যাওয়ার কথা ছিল কিংসের। খেলোয়াড়রা লাগেজও ঠিক করে রেখেছিলেন। কিন্তু ভিসা না দেওযায় যাওয়া সম্ভব হয়নি। এতে বড় ধরনের লোকসানের সম্মুখীন হয় কিংস। সবচেয়ে বড় কথা, কিংস খেলতে পারবে কি না তা অনিশ্চিত হয়ে পড়ে। আগস্টে আবেদনের পরও ভারতীয় ভিসা পাওয়া যাচ্ছে না, বিষয়টি তুলে ধরে এএফসির কাছে চিঠি পাঠায় কিংস।

শেষ পর্যন্ত রবিবার ভিসা মিললেও টিকিট জটিলতায় পড়ে যায়। কোনো এয়ারলাইনসই এতগুলো টিকিটের ব্যবস্থা করতে পারছিল না। অবশেষে টিকিট পাওয়ায় গতকাল সকালে কলকাতা হয়ে ওড়িশা পৌঁছায় টিম কিংস। আজ খেলা তাই গতকাল ভুবনেশ্বরে অনুশীলন সেভাবে করতে পারেননি রবসনরা। তবে সংবাদ সম্মেলনে কোচ অস্কার ব্রুজোন ও অধিনায়ক রবসন রবিনহো জয়ের ব্যাপারে আশা প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর