বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা কিংসের শীর্ষে ওঠার হাতছানি

৭ নভেম্বরের ম্যাচটি আমাদের কাছে অনেকটা ফাইনালের মতো। জিততেই হবে। ইমরুল হাসান, সভাপতি, বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসের শীর্ষে ওঠার হাতছানি

কতটা প্রতিকূলতার মধ্যে এএফসি কাপ ফুটবলে বসুন্ধরা কিংস অ্যাওয়ে ম্যাচে মোহনবাগান জায়ান্টের বিপক্ষে খেলেছে, তা ফুটবলপ্রেমীদের অজানা নয়। ফিফার নিয়মে আছে, অতিথি দলকে কমপক্ষে এক দিন ম্যাচ ভেন্যুতে প্রশিক্ষণের সুযোগ দিতে হবে। এ ক্ষেত্রে কিংসকে বঞ্চিত করা হয়েছে। ম্যাচের অন্তত দুই দিন আগে অতিথি দলের পৌঁছানোর কথা থাকলেও তাও পারেনি কিংস। ভারতীয় ভিসা এমন সময় মিলেছে তাড়াহুড়া করে টিম কিংসকে প্লেন ধরতে হয়েছিল। কলকাতা থেকে আবার ওড়িশা। সেখানে পৌঁছেই ক্লান্ত শরীর নিয়ে সংবাদ সম্মেলন করতে হয়েছে কোচ অস্কার ব্রুজোন ও অধিনায়ক রবসন রবিনহোকে। সুতরাং অনুশীলন করার সুযোগ আর পেল কোথায়। অচেনা মাঠ, সামান্য পরীক্ষা না করেই মোহনবাগানের বিপক্ষে ম্যাচ খেলেছে ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

ভারতীয় ফুটবল কর্তৃপক্ষের ধারণা ছিল এমন, ভোগান্তির শিকারে রবসন, ডরিয়েলটনরা মাঠে দাঁড়াতেই পারবেন না। জয় পেয়ে মোহনবাগানের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথটা আরও সহজ হয়ে যাবে। সেই আশা আর পূরণ হলো না। দুবার পিছিয়ে থেকেও ক্লান্ত শরীরে কিংস ২-২ গোলে ড্র করেছে।

রবসনদের দুর্ভাগ্যই বলতে হয়, সহজ সুযোগ হাতছাড়া না করলে জয় নিয়ে ঢাকায় ফিরতে পারতেন। যাক, ড্র করার পরও ডি গ্রুপে শীর্ষে ওঠার সম্ভাবনা রয়েছে কিংসের। তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে মোহনবাগান এখন শীর্ষে রয়েছে। ৪ পয়েন্ট নিয়ে কিংস দ্বিতীয় স্থানে। ৭ নভেম্বর বসুন্ধরা কিংস অ্যারিনায় মোহনবাগানের বিপক্ষে লড়বে কিংস। ঘরের মাঠে জিতলেই গ্রুপে শীর্ষে উঠে যাবে।

প্রশ্ন উঠতে পারে, মোহনবাগান তো গোলব্যবধানে অনেক এগিয়ে। কিংসের সুবিধা তো এখানেই। এখন আর গোলব্যবধান ধরা হয় না। হেড টু হেডে সবকিছু নির্ধারণ হয়। ঘরের মাঠে জিতলেই শীর্ষে উঠবে কিংস। তাই বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, ‘৭ নভেম্বরের ম্যাচটি আমাদের কাছে অনেকটা ফাইনালের মতো। জিততেই হবে।’ কোচ অস্কারের কাছেও তাই। তিনি বলেন, ‘আগে মোহনবাগানকে হারাই। তারপর ওড়িশা এফসি ও মাজিয়ার ম্যাচ ঘিরে পরিকল্পনা নেব। কলিঙ্গ মাঠে জয় হাতছাড়া হয়েছে। ঘরের মাঠে তা কোনোভাবেই করতে দেব না।’ যাক, খেলায় হারজিত যা-ই হোক একটি বিষয়ে অবাক লাগছে, কিংসের সঙ্গে মোহনবাগানের ম্যাচ ঘিরে যে আচরণ করা হয়েছে এর পরও এএফসি নীরব থাকে কীভাবে। তারা কি বিশেষ কোনো দলকে সুবিধা দিচ্ছে?

 

 

সর্বশেষ খবর