শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

ঢাকায় অনুশীলন করে কলকতায় ফিরে গেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

ঢাকায় অনুশীলন করে কলকতায় ফিরে গেলেন সাকিব

প্রত্যাশা ছিল এবার বিশ্বকাপ ক্রিকেটে আগের চেয়ে ভালো করবে বাংলাদেশ। প্রথমবারের মতো সেমিফাইনাল খেলবে এমনও ভাবা হয়েছিল। কিন্তু মাঠের পারফরম্যান্সে হতাশা নেমে এসেছে টাইগার ভক্তদের। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ভালোভাবেই জয় পেয়েছিল। এরপরই ধস নামে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে টানা চার ম্যাচ হারে। ব্যাট-বলে কেউ স্বাভাবিক খেলাটা খেলতে পারছেন না। আইপিএলের সুবাদে ভারতের চেনা উইকেট কন্ডিশনেও নিজেকে মানিয়ে নিতে পারছেন না অধিনায়ক সাকিব আল হাসানও। এর মধ্যে হঠাৎ করে ঢাকা আসায় তাকে নিয়ে নানা প্রশ্ন তৈরি হয়।

সাকিব দেশের সেরা ক্রিকেটার। ও নিজেই তার পারফরম্যান্সে সন্তুষ্ট নন। আমার পরামর্শ নিতে এসেছেন। আমি তাকে প্রশিক্ষণে নামাই। এরপর থেকে ও ভালো মুডে রয়েছেন। একজন ক্রিকেটার সব সময় একই রকম খেলতে পারেন না। একটু উনিশ-বিশ হতেই পারে।

সাকিব বোর্ডের অনুমতি নিয়ে ঢাকায় আসেন। ব্যাট-বলে কেন জ্বলে উঠতে পারছেন না তা শোধরাতে ছোট বেলার কোচ নাজমুল আবেদিন ফাহিমের কাছে ছুটে আসেন। বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ফাহিম ৩ ঘণ্টা তাকে অনুশীলন করান। গতকালও করেছেন। ফাহিম বলেন, ‘সাকিব দেশের সেরা ক্রিকেটার। ও নিজেই তার পারফরম্যান্সে সন্তুষ্ট নন। আমার পরামর্শ নিতে এসেছেন। আমি তাকে প্রশিক্ষণে নামাই। এরপর থেকে ও ভালো মুডে রয়েছেন। একজন ক্রিকেটার সব সময় একই রকম খেলতে পারেন না। একটু উনিশ-বিশ হতেই পারে। আমার বিশ্বাস পরবর্তী ম্যাচগুলোয় বাংলাদেশ ভালো করবে। আশা করি সাকিব তার ছন্দ ফিরে পাবেন।’ উল্লেখ্য, গতকাল রাতেই সাকিব কলকাতায় ফিরে গেছেন।

সর্বশেষ খবর