রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা

৭৭১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক

৭৭১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার রোমাঞ্চকর জয়

নিউজিল্যান্ডকে ৩৮৯ রানের টার্গেট দিয়েও অস্বস্তিতে ছিল অস্ট্রেলিয়া। যদিও শেষ ওভারে হেরে যায় কিউইরা। স্বস্তির শ্বাস নেয় অস্ট্রেলিয়া। এই জয়ে সেমিফাইনালের সম্ভাবনা জোরালো করল অসিরা। আসরের প্রথম দুই ম্যাচে হারলেও টানা চার জয়ে এখন পয়েন্ট তালিকার চারে অস্ট্রেলিয়া।

গৌরবময় অনিশ্চয়তার খেলা বলেই হয়তো ক্রিকেটের প্রতি এত আকর্ষণ। সব সময় না হলেও মাঝে-মধ্যে এমন উত্তেজনাপূর্ণ মুহূর্ত উপহার দেয় ক্রিকেট, যার তুলনা পাওয়া কঠিন। গতকাল যেমনটা খেলল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। ধর্মশালায় দুই দলের রানের যোগফল বিশ্বকাপের ইতিহাসে সেরা। ৭৭১ রান করেছে অসি ও কিউই ব্যাটাররা মিলে। কিন্তু রান বন্যার এমন ম্যাচ আগেও হয়েছে বিশ্বকাপে। এবারই যেমন দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচে ৭৫৪ রান হয়েছে। ২০১৯ সালে অস্ট্রেলিয়া-বাংলাদেশ করেছে ৭১৪ রান। কিন্তু গতকালের ম্যাচের মতো উত্তেজনা কোনোটাতেই ছড়ায়নি। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিংয়ে নেমে ৪ বল বাকি থাকতে ৩৮৮ রান করে অলআউট হয়। জবাবে ৯ উইকেটে ৩৮৩ রান করে নিউজিল্যান্ড। ৫ রানের জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ চারে জায়গা পাকাপোক্ত করে অস্ট্রেলিয়া।

ওয়ানডেতে ৩৮৮ রান খুবই নিরাপদ সংগ্রহ বলে বিবেচনা করা হয়। যে কোনো উইকেটেই এই রান টপকে যাওয়া দুঃসাধ্য বটে। কিন্তু গতকাল নিউজিল্যান্ড রানের সংখ্যাটাকে পাত্তাই দিল না! অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড ৬৭ রানে ১০৯ রানের ইনিংস খেলার পথে ১০টি চার ও ৭টি ছক্কা হাঁকান। এ ছাড়া ডেভিড ওয়ার্নার করেন ৬৫ বলে ৮১ রান। এমন দুটি ইনিংসের পরই অনেকে অস্ট্রেলিয়ার জয় ভেবে নিয়েছিলেন। কিন্তু নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র ৮৯ বলে ১১৬ রান করে ম্যাচে দারুণ উত্তেজনা এনে দেন। শেষ ওভারে ১৯ রান প্রয়োজন ছিল নিউজিল্যান্ডের জয়ের জন্য। তারা ১৪ রান করে ম্যাচটা শেষ করে। এমন উত্তেজনাপূর্ণ ম্যাচ ক্রিকেটে খুব কমই দেখা যায়।

সর্বশেষ খবর