শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছোট দলের বড় ম্যাচ আজ

ক্রীড়া প্রতিবেদক

ছোট দলের বড় ম্যাচ আজ
বেন স্টোকসের এই বিমর্ষ চাহনিই বলে দিচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের হতাশার ছবি। ৬ ম্যাচে মাত্র ১ জয়। বিশ্বকাপ থেকে সবার আগে ছিটকে গেছে ইংলিশরা।

বিশ্বকাপ শুরুর আগে কেউ তাদের গুরুত্ব দেয়নি। ভেবেছিল এরা আর কী করবে। অথচ এরাই বিশ্বকাপ ক্রিকেটে আকর্ষণ বাড়িয়ে দিয়েছে। আফগানিস্তান সরাসরি আসরে সুযোগ পেয়েছিল। নেদারল্যান্ডসকে বাছাই পর্ব খেলতে হয়েছে। শক্তির বিচারে কে নিচে থাকবে এ নিয়ে প্রতিযোগিতা হওয়ার কথা। অথচ তারা কি না ফেবারিটদের কাঁদিয়ে ছাড়ছে। যে আফগানিস্তানের বিশ্বকাপে জয় পাওয়াটা স্বপ্ন হয়ে দাঁড়িয়েছিল। তারাই কি না এবার তিন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে পরাজিত করেছে। ডাচ বাহিনী বা কম কিসের, যে দক্ষিণ আফ্রিকা এবার রানের পাহাড় গড়েই চলেছে। সেঞ্চুরি যাদের কাছে মামুলি ব্যাপার। তারাই কি না একমাত্র ম্যাচ হেরেছে ডাচদের কাছে। তাও আবার শোচনীয়ভাবে। বাংলাদেশকেও তারা দাঁড়াতে দেয়নি।

লক্ষ্মৌতে সেই আফগানিস্তান ও নেদারল্যান্ডস মুখোমুখি আজ। ছোট দলের লড়াইও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বলা যায় এ এক ফাইনাল। ছয় ম্যাচে তিন জয় নিয়ে আফগানিস্তানের এখনো সেমিফাইনালে খেলার সম্ভাবনা রয়েছে। আজ জিতলে তাদের পয়েন্ট হবে আট। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ারও সমান পয়েন্ট। এরপর আফগানিস্তানের বাকি থাকবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ। এখানে এক ম্যাচ জিতলে ১০ পয়েন্ট নিয়ে শেষ পর্যন্ত সেমির আশা টিকিয়ে রাখবে। নেদারল্যান্ডস বাকি দুই ম্যাচ খেলবে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে। আজ ও পরের এক ম্যাচ জিতলে সেমি না হোক চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ থাকবে তাদের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর