শনিবার, ৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

পাকিস্তান-নিউজিল্যান্ড কঠিন লড়াই

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তান-নিউজিল্যান্ড কঠিন লড়াই

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের চলমান আসরে দুর্দান্ত সূচনা করেছিল নিউজিল্যান্ড। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে কিউইরা। এরপর নেদারল্যান্ডস, বাংলাদেশ, আফগানিস্তান ও অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় নিউজিল্যান্ড। শীর্ষ চারে স্থান পাকাপোক্ত করে নেয় দলটা। তবে ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে দুই হারেই তাদের সেমিফাইনাল খেলার আশায় কিছুটা ভাটা পড়েছে। অবশ্য আজ জিতলেই পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নিবেন টম লাথামরা। আজ বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড।

পাকিস্তান এবার বেশ ভালো ফর্মে থেকেই বিশ্বকাপে খেলতে আসে। নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুটা ভালোই করেছিলেন বাবর আজমরা। তবে ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার কাছে টানা চার ম্যাচ হেরে বেশ বিপদেই আছে দলটা। বাংলাদেশকে হারিয়ে পঞ্চম স্থানে উঠলেও সেমিফাইনাল খেলা নিশ্চিত নয় পাকিস্তানের। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে জিতলেই কেবল সম্ভাবনা দেখা দিতে পারে বাবর আজমদের। অবশ্য সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ফলাফল বেশ ভালোই।

দুই দল অতীতে ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ১১৫বার। এর মধ্যে ৬০বার জয় পেয়েছে পাকিস্তান। নিউজিল্যান্ড জয় পেয়েছে ৫১বার। একবার ড্র করেছে দুই দল। বাকি তিন ম্যাচ পরিত্যক্ত হয়েছে। গত এগার ম্যাচের সাতটিতেই জয় পেয়েছে পাকিস্তান। তিনটিতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আজ কী অপেক্ষা করছে দুই দলের জন্য!

 

সর্বশেষ খবর