শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সেমির পথে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

সেমির পথে নিউজিল্যান্ড

গ্রুপ পর্বের শেষ ম্যাচে গতকাল শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের রাস্তাটা পরিষ্কার করে রাখল নিউজিল্যান্ড। ৯ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড এখন চার নম্বরে।

গতকাল বেঙ্গালুরুতে শ্রীলঙ্কাকে মাত্র ১৭১ রানে আটকে দেয় নিউজিল্যান্ড। ১৭২ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ১৬০ বল হাতে রেখেই ৫ উইকেটে জিতে যায় ব্ল্যাক ক্যাপসরা।

ক্যারিশমেটিক বোলিং করে ৬০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হিসেবে এই রেকর্ড গড়েন কিউই তারকা। গতকাল ১০ ওভার বোলিং করে ৩৭ রান দিয়ে তিন উইকেট নেন বোল্ট। তিন সংস্করণ মিলিয়ে ৩৪ বছর বয়সী পেসারের উইকেট এখন ৬০১টি। যার মধ্যে টেস্টে ৩১৭, ওয়ানডেতে ২১০ ও টি-২০তে শিকার ৭৪টি। বোল্টের ওপরে থাকা সাবেক স্পিনার ড্যানিয়েল ভেট্টোরির আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট ৭০৫টি, পেসার টিম সাউদির উইকেট ৭৩২টি।

বিশ্বকাপের এই আসরে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে তিন দল ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। জিতেও অপেক্ষায় থাকতে হচ্ছে নিউজিল্যান্ডকে। কেননা পাকিস্তান ও আফগানিস্তানের সামনেও সুযোগ রয়েছে। তাদেরও শেষ ম্যাচে জিতলে ১০ পয়েন্ট হওয়ার সম্ভাবনা আছে। আজ আফগানিস্তান মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার, আর পাকিস্তান খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। তবে তিন দলের পয়েন্ট সমান হলে যারা নেট রানরেটে এগিয়ে থাকবে তারাই যাবে শেষ চারে। আর আফগানিস্তান ও পাকিস্তান নিজেদের ম্যাচে হেরে গেলে নেট রানরেটের কোনো প্রয়োজনই হবে না নিউজিল্যান্ডের।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর