সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সিজেকেএস নির্বাচন ঘিরে উৎসবের আমেজ

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের আবহাওয়া এখন বেশ তুঙ্গে। ২৫ নভেম্বর চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের ২৬টি পদে ৭৩টি ফরম জমা পড়েছে এবং সবগুলোই বৈধ হয়েছে। যার কারণে কোন পদে কে প্রতিদ্বন্দ্বিতা করছেন তা ১৫ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন জানা যাবে। এ ছাড়াও কোন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় হবে আর কোন পদে ভোট হবে তার জন্য অপেক্ষা করছেন কাউন্সিলররা। ওইদিনই মূল নির্বাচনি আমেজ শুরু হবে বলে জানিয়েছেন ক্রীড়া সংশ্লিষ্টরা।সিজেকেএস নির্বাচন পরিচালনা কমিটির নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফ বলেন, ২৬টি পদের বিপরীতে ৭৩টি মনোনয়ন ফরম জমা পড়েছে। জমা দেওয়া সব ফরমই বৈধ, কোনো পদের কোনো ফরম বাতিল করা হয়নি। জানা যায়, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা সিজেকেএসের সাধারণ সম্পাদক হিসেবে টানা তিন দফা দায়িত্বে সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

এবারের নির্বাচনে ফের তিনিও মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এবার তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ফরম জমা দিয়েছেন বয়সে তরুণ জাফির ইয়াছিন চৌধুরী। যদিও তিনি সেভাবে পরিচিত মুখ না কাউন্সিলরদের কাছে। তারপরও শেষ পর্যন্ত তিনি আ জ ম নাছিরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন কি না তা জানতে অপেক্ষা করতে হবে প্রার্থিতা প্রত্যাহারের দিন পর্যন্ত।

এ ছাড়াও সিজেকেএসের কোষাধ্যক্ষ পদে চারবারের কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মো. জাহাঙ্গীরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন নির্বাহী সদস্য আ ন ম ওয়াহিদ দুলাল। সহসভাপতির চারটি পদে প্রার্থী হয়েছেন ১১ জন। তারা হলেন- তাহের উল আলম চৌধুরী স্বপন, শাহীন আফতাবুর রেজা, এস এম শহীদুল ইসলম, এহছানুল হায়দার চৌধুরী বাবুল, সৈয়দ আবুল বশর, মাকসুদুর রহমান বুলবুল, শাহজাদা আলম, আবুল হাসেম, মফিজুর রহমান, হাফিজুর রহমান ও দিদারুল আলম চৌধুরী। অতিরিক্ত সাধারণ সম্পাদক একটি পদে পাঁচজন প্রার্থী হয়েছেন। তারা হলেন- এস এম শহীদুল ইসলাম, মোহাম্মদ আমিনুল ইসলাম, মশিউর রহমান চৌধুরী, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ও সৈয়দ শাহাবুদ্দিন শামীম। যুগ্ম সম্পাদক দুটি পদের জন্য প্রার্থী ১০ জন। তারা হলেন- এ এস এম ইকবাল মোর্শেদ, মোহাম্মদ আমিনুল ইসলাম, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মশিউর রহমান চৌধুরী, সরওয়ার আলম চৌধুরী মণি, মো. শাহজাহান, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, আ ন ম ওয়াহিদ দুলাল, হাসান মুরাদ বিপ্লব ও মোহাম্মদ ইউসুফ। নির্বাহী সদস্যের ১৩টি পদে প্রার্থী ৩৮ জন। সংরক্ষিত উপজেলা ক্রীড়া সংস্থার দুটি পদে তিনজন প্রার্থী মো. জাফর ইকবাল, মো. জাহিদুল ইসলাম ও প্রদীপ কুমার ভট্টাচার্য্য। এদের মাঝে অনেকেই একাধিক, দুটি এমনকি তিনটি পদেও ফরম জমা দিয়েছেন। তারা কোনটা রেখে কোনটা ছাড়বেন তা নিয়ে আরও দুই দিন অপেক্ষা করতে হবে।

সর্বশেষ খবর