মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সিটি-চেলসির ৮ গোলের অবিশ্বাস্য ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

ফুটবল গোলের খেলা। গোলের জবাবে গোল। ইংলিশ প্রিমিয়ার লিগে স্মরণকালের এক সেরা ম্যাচ হয়ে গেল। গ্যালারিতো বটেই যারা টিভিতে এই ম্যাচ দেখেছেন। চোখ জুড়িয়ে গেছে। চ্যাম্পিয়ন ম্যানচেষ্টার সিটি রবিবার রাতে চেলসির বিপক্ষে মুখোমুখি হয়েছিল। স্ট্যামফোর্ড ব্লিজে চেলসির ভেন্যুতে রোমাঞ্চকর এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। ৮ গোল হলেও কেউ ম্যাচ জিততে পারেনি। ৪-৪ গোলে ড্রয়ে মাঠ ছেড়েছে। আলিং হল্যান্ডের গোলে এগিয়ে যায় ম্যানসিটি। এরপর আট মিনিটের ব্যবধানে পিছিয়ে পড়া চেলসি ২-১ গোলে এগিয়ে যায়। চিয়াগো সিলভা সমতা ফেরানোর খানিক পরই রাজিম স্ট্যালিংয়ের গোলে এগিয়েও যায় চেলসি। তারপরও লিড নিয়ে প্রথমার্ধ শেষ করতে পারেনি তারা। সিটির ম্যানুয়েল আকনজি ম্যাচ ২-২ করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্ধান্ত গোল করে হল্যান্ড ৩-২ ব্যবধানে সিটিকে পুনরায় এগিয়ে দেন। এরপর মনে হচ্ছিল স্বাগতিকরা আর কুলিয়ে উঠতে পারবে না। কিন্তু চেলসিও দমে যাওয়ার দল নয়। নিকোলাস জ্যাকসন প্রথম প্রচেষ্টায় জালে বল পাঠাতে ব্যর্থ হলেও দ্বিতীয় প্রচেষ্টায় সফল হলে ম্যাচের ফল দাঁড়ায় ৩-৩।

খেলা যে গতিতে চলছিল তাতে গোল যে আরও হবে বোঝায় যাচ্ছিল। হলোও তাই, শেষ দিকে রদ্রির গোলে ৪-৩ ব্যবধানে এগিয়ে গোল সিটি। তবে নাটকের পর্দা নামালেন চেলসির কোলপালসার। যোগ করা পঞ্চম মিনিটে শেষ গোল করলে ঐতিহাসিক ম্যাচটি ৪-৪ ড্র হয়। ড্র করলেও ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যান সিটি। ২৭ পয়েন্ট নিয়ে লিভারপুল দ্বিতীয় এবং ১৬ পয়েন্টে চেলসির এখন দশম স্থানে।

 

সর্বশেষ খবর