শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

মেলবোর্নে জামালদের অসহায় আত্মসমর্পণ

অস্ট্রেলিয়া ৭ : ০ বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মেলবোর্নে জামালদের অসহায় আত্মসমর্পণ

সাম্প্রতিককালে জাতীয় ফুটবল দল যতই ভালো খেলুক না কেন অস্ট্রেলিয়ার কাছ থেকে পয়েন্ট কেড়ে নেবে তা কেউ আশা করেননি। যে দেশ বিশ্বকাপে মেসির আর্জেন্টিনার বিপক্ষে লড়াই করে হারে। সেই অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে রুখে দেবে এ ছিল স্বপ্ন। অবশ্য ম্যাচের আগে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেছিলেন, জিততেই মাঠে নামব এমন হাস্যকর প্রতিশ্রুতি দিতে চাই না। কারণ তার মতো জাত ফুটবলার জানতেন অস্ট্রেলিয়ার জয়টা সময়ের ব্যাপার। লক্ষ্য একটাই যত গোল কম খাওয়া যায়। শেষ পর্যন্ত তাও হলো না। মেলবোর্ন মাঠে অসহায় আত্মসমর্পণ করেছেন জামালরা। গতকাল বিশ্বকাপ বাছাই পর্বে এশিয়ান অঞ্চলে গ্রুপ পর্ব লড়াইয়ে বাংলাদেশ ০-৭ গোলে হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে।

২১ নভেম্বর কিংস অ্যারিনায় লেবাননের বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচ

দুই দেশের ফুটবলে এটিই প্রথম লড়াই না। এর আগে দুইবার বিশ্বকাপ বাছাই পর্বে মুখোমুখি হয়। ঢাকায় হোম ম্যাচে ০-৪, পার্থে অ্যাওয়ে ম্যাচে ০-৫ গোলে হারে বাংলাদেশ। এবার গোলের সংখ্যা কমেনি, বরং ব্যবধান বেড়েছে। আশা ছিল হারবে ঠিকই, তবে লড়াই করবে। মেলবোর্নে আর্মি পার্কে তার ছিটে ফোটাও দেখা যায়নি। শুরু থেকেই বাংলাদেশকে দাবিয়ে রাখে সকারুরা। আক্রমণের পর আক্রমণ। নিজেদের ঘর সামলাতে ব্যস্ত ছিল পুরো সময় ধরে।

ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। গুডউইলের ফ্রি কিকে হ্যারিসোটার হেডে জাল কাঁপান। ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। হাসান মুরাদ ও তারিক কাজীর নিষ্ক্রিয়তায় ব্রান্ডন বোরেল্লো গোল করেন। ৩৭ মিনিটে ৩-০ করেন মিচেল ডিউক। ৪০ মিনিটে আবারও ডিউক জালে বল পাঠালে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া। দ্বিতীয়ার্ধে বদলি নেমেই গোল করেন ম্যাকলারেন। ৭০ ও ৮৪ মিনিটে আরও ২ গোল করে হ্যাটট্রিক করেন তিনি। ম্যাচে বাংলাদেশের একমাত্র প্রাপ্তি ছিল মিতুল মারমার পেনাল্টি সেভ। মাসুমোর লুঙ্গোর শর্ট দৃঢ়তার সঙ্গে রুখে দেন বাংলাদেশের গোলরক্ষক। ২১ নভেম্বর কিংস অ্যারিনায় লেবাননের বিপক্ষে বাংলাদেশের পরবর্তী ম্যাচ।

সর্বশেষ খবর