সোমবার, ২০ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

কিংস অ্যারিনায় দুই হাইভোল্টেজ ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংস অ্যারিনা এখন শুধু বসুন্ধরা কিংসের হোম ভেন্যু নয়। বাংলাদেশ আফগানিস্তানের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পেয়েছে। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ লড়াই করে জয় পেয়েছিল। এ জয়ই বাছাইপর্বে মূল লড়াইয়ে জায়গা করে নিয়েছে। এএফসি কাপ লড়াইয়ে কিংস অ্যারিনায় বসুন্ধরা কিংস দুটি ম্যাচই জয় পেয়েছে। ওড়িশা এফসিকে ২-১ ও ভারতখ্যাত মোহনবাগান জায়ান্টকে একই ব্যবধানে পরাজিত করে গ্রুপের শীর্ষে রয়েছে ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। আগামীকাল বিশ্ব বাছাইপর্বে প্লে-অফ গ্রুপের ম্যাচে কিংস অ্যারিনায় বাংলাদেশ লড়বে লেবাননের বিপক্ষে। বাংলাদেশ জাতীয় দল কিংস অ্যারিনায় তিন ম্যাচ খেলেছে। আফগানিস্তানের বিপক্ষে দুটি ড্র অন্যটি মালদ্বীপকে ২-১ গোলে হারায়।

হোম ভেন্যু কিংস অ্যারিনাতেই বসুন্ধরা কিংসও কোনো ম্যাচ হারেনি। শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে মেলবোর্নে হেরে জামাল ভূঁইয়ারা বাছাইপর্বের প্লে-অফ শুরু করে। লেবানন শক্তিশালী প্রতিপক্ষ হলেও ভেন্যু কিংস অ্যারিনা বলেই জয়ের আশা করতেই পারে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপ-পর্বে লেবাননের কাছে বাংলাদেশ ০-২ গোলে হেরেছিল। কিন্তু রাকিব, মোরসালিনদের নৈপুণ্য ছিল চোখে পড়ার মতো। ২০১৪ সালে প্রাক-বাছাইপর্বে বাংলাদেশ লেবাননের বিপক্ষে লড়েছিল। ঢাকায় ২-০ গোলে জিতলেও অ্যাওয়ে ম্যাচে ০-৪ গোলে হেরেছিল।

লেবানন ম্যাচের পর ছয় দিনের ব্যবধানে কিংস অ্যারিনায় আরেক হাই ভোল্টেজ ম্যাচ। ২৭ নভেম্বর এএফসি কাপে কিংসের প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া। এই ম্যাচ জিতলে পরবর্তী রাউন্ডে খেলার সম্ভাবনা আরও উজ্জ্বল হবে। অস্ট্রেলিয়া ও ফিলিস্তিনও কিংস অ্যারিনায় খেলবে।

সর্বশেষ খবর