বুধবার, ২২ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

দর্শকের ঢল নেমেছিল কিংস অ্যারিনায়

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশে ঘরোয়া এমনকি আন্তর্জাতিক ফুটবল ম্যাচে দর্শক হয় না। এই আক্ষেপ অনেকের ছিল। দর্শক যদি না থাকে তাহলে কি ফুটবল জমে? বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কয়েক বছর আগেও আবাহনী-মোহামেডানের ম্যাচেও গ্যালারি ছিল অনেকটা ফাঁকা। ঢাকার বাইরের ভেন্যুতেও দর্শক মিলছে না। এ নিয়ে ফুটবল ফেডারেশনের দুশ্চিন্তার শেষ ছিল না। জাতীয় দলের বেশ কজন সাবেক তারকা ফুটবলারও বিভিন্ন সময় বলেছেন, মানের অবনতি তো আছেই, নানা কারণে দর্শকরা ফুটবল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাহলে কি দর্শক পাওয়াটা ফুটবলে স্বপ্নে পরিণত হয়েছে?

না, দৃশ্যটা বদলে দিল বসুন্ধরা কিংস অ্যারিনা। পেশাদার লিগে বসুন্ধরা কিংসের হোম ভেন্যু হওয়ার পর থেকে সব বদলে গেল। কিংসের প্রতিটি ম্যাচেই গ্যালারি হয়ে ওঠে পরিপূর্ণ। যা ’৭০ ও ’৮০ দশকের সঙ্গে তুলনা করা যায়। বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচেও একই চেহারা।

বাংলাদেশ-আফগানিস্তানের প্রীতি ম্যাচ। বিশ্বকাপ বাছাই প্লে অফ ম্যাচে মালদ্বীপের বিপক্ষে দর্শকের ঢল নামে। যদিও আসন সংখ্যা কম। তবু গতকাল লেবাননের বিপক্ষে ম্যাচে গ্যালারির যে অবস্থা ছিল তাতে ’৮০ দশকে মোহামেডান-আবাহনীর খেলা মনে করিয়ে দিয়েছে। সন্ধ্যায় খেলা হলেও বিকাল ৪টার মধ্যে কিংস অ্যারিনা দর্শকে ভরে যায়। কিংস অ্যারিনাতেই বদলে গেছে ফুটবল। দর্শক খরা কেটে গেছে এ অ্যারিনার বদৌলতে। ২৭ নভেম্বর এএফসি কাপেও দর্শকে ভরপুর থাকবে গ্যালারি আশা করা যায়। উল্লেখ্য, কিংস অ্যারিনায় বসুন্ধরা কিংস যেমন অপরাজিত রয়েছে। তেমনি বাংলাদেশ জাতীয় দলও কোনো ম্যাচ হারেনি। অজেয় কিংস অ্যারিনা হচ্ছে দেশের ফুটবলে এগিয়ে যাওয়ার নতুন মডেল।

সর্বশেষ খবর