শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

তিন পয়েন্টই লক্ষ্য বসুন্ধরা কিংসের

ক্রীড়া প্রতিবেদক

তিন পয়েন্টই লক্ষ্য বসুন্ধরা কিংসের

বাংলাদেশের ফুটবলে নতুন দিগন্তের উন্মোচন করে বসুন্ধরা কিংস। অভিষেকের পর থেকেই দলটি একের পর এক চমক উপহার দিয়ে চলেছে। টানা লিগ চ্যাম্পিয়ন হয়েছে চারবার। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপেও দুইবার করে চ্যাম্পিয়ন দলটি। দেশের সব ট্রফি জিতে এশিয়া জয়ের মিশনে নেমেছে দলটি। ২০২১ ও ২০২২ সালে গ্রুপ পর্বেই থমকে গিয়েছিল সেই মিশন। তবে এবার সমর্থকদের স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছে দলটি। ভুবনেশ্বরে মোহনবাগানের সঙ্গে ২-২ গোলে ড্রয়ের পর বসুন্ধরা কিংস অ্যারিনায় ভারতীয় জায়ান্টদের ২-১ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের দল। ডি গ্রুপে অবস্থান করছে পয়েন্ট তালিকার শীর্ষে। সামনের দুই ম্যাচ জিতলেই ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল খেলার সুযোগ পাবে বসুন্ধরা কিংস। সেই লক্ষ্যেই ছুটতে চায় দলটি।

নিজেদের মাঠে ভারতের দুই ক্লাবের বিপক্ষে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ওড়িশা এফসিকে হারিয়েছে ৩-২ গোলে। এরপর মোহনবাগানকে হারিয়েছে ২-১ গোলে। তবে মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়াটা ছিল বেশ হতাশার। অবশ্য সেই হতাশা কাটিয়ে এবার সামনের দিকেই দেখছেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তার মতে, গ্রুপ চ্যাম্পিয়ন হতে মাজিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই। তিনটা পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে চায় কিংস। অস্কার বলেন, ‘এই ম্যাচটা জিতে গ্রুপের শীর্ষস্থানটা আমরা ধরে রাখতে চাই। তাহলে ওড়িশার বিপক্ষে শেষ ম্যাচেও সমীকরণটা আমাদের পক্ষেই থাকবে। অন্য কারও ওপর নির্ভর করতে হবে না।’ আগের দুই মৌসুমেই মোহনবাগান গ্রুপ পর্ব থেকে পরের ধাপে খেলেছে। এবার পরিস্থিতি বসুন্ধরা কিংসের নিয়ন্ত্রণে। সামনের দুই ম্যাচ জিতলেই তারা নকআউট রাউন্ডে চলে যাবে। মোহনবাগানের খেলার ফলাফল যাই হোক না কেন। আগে নিয়ম ছিল, পয়েন্ট সমান হলে গোল ব্যবধান দেখা হতো। বর্তমান নিয়ম অনুযায়ী গোল ব্যবধানের আগে দেখা হয় হেড-টু-হেড পয়েন্ট। এদিক দিয়ে এগিয়ে আছে বসুন্ধরা কিংস। মোহনবাগানের সঙ্গে দুই ম্যাচ খেলে চার পয়েন্ট সংগ্রহ করেছে তারা। অন্যদিকে মোহনবাগানের সংগ্রহ এক পয়েন্ট।

বসুন্ধরা কিংস ২৭ নভেম্বর (সোমবার) নিজেদের মাঠে মুখোমুখি হবে মালদ্বীপের ক্লাব মাজিয়ার। এ দলের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে হেরেছে অস্কার ব্রুজোনের দল। তবে এবার নিজেদের মাঠে জয়ের বিকল্প কিছু ভাবছে না কিংস। অবশ্য প্রতিপক্ষের শক্তিমত্তার কথা ভাবনায় রাখছেন অস্কার। তার মতে, মাজিয়া এবার অনেক গোছানো এবং শক্তিশালী দল। তারা বসুন্ধরা কিংসকে হারিয়েছে তাই নয়, মোহনবাগানের সঙ্গে ম্যাচে ৯১ মিনিট পর্যন্ত ১-১ ড্র ধরে রেখেছিল। ওড়িশার বিপক্ষে নিজেদের মাঠে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল। অবশ্য দুটি ম্যাচেই তারা হেরেছে। তবে নিজেদের শক্তি ঠিকই প্রমাণ করেছে মাজিয়া।

সর্বশেষ খবর