মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

মিগেল ম্যাজিকে বসুন্ধরা কিংসই শীর্ষে

রাশেদুর রহমান

মিগেল ম্যাজিকে বসুন্ধরা কিংসই শীর্ষে

হঠাৎ করেই ম্যাজিক্যাল মোমেন্টের দেখা বসুন্ধরা কিংস অ্যারিনায়। পুরো ম্যাচের সব হতাশা দূর করে দিলেন ব্রাজিলিয়ান তারকা মিগেল ফিগেইরা। তার দুরন্ত এক গোলেই কাক্সিক্ষত জয় নিয়ে মাঠ ছাড়ল বসুন্ধরা কিংস। এএফসি কাপে নকআউট পর্বের পথ আরও পরিষ্কার হলো অস্কার ব্রুজোনের শিষ্যদের। ১১ ডিসেম্বর ওড়িশার মাঠে ড্র করলেই প্রথমবারের মতো এএফসি কাপে ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল খেলবে কিংস। ঘরের মাঠে এএফসি কাপের তিনটা ম্যাচ টানা জয় করল তারা।

ডরিয়েলটন, এমফন উদোহ এসব কী করছেন! একের পর এক গোলের সুযোগ হারাচ্ছেন তারা। রবসন রবিনহোর অনুপস্থিতি বেশ ভোগাচ্ছিল অস্কার ব্রুজোনের দলকে। প্রথমার্ধেই চারটা সুন্দর সুযোগ কাজে লাগাতে ব্যর্থ দল নিয়ে সমর্থকরাও বেশ হতাশ হয়ে পড়েছিল। তবে হতাশার কালো আঁধার দূর করতেই যেন মাঠে নামেন মোরসালিন। ম্যাচের ৬৯ মিনিটে সোহেল রানার পরিবর্তে তাকে মাঠে পাঠান কোচ। কয়েক মিনিট পর ডি বক্সের ভিতর থেকে মাটি গড়ানো শটে গোল করার ব্যর্থ চেষ্টা করেন মোরসালিন। তবে তার অ্যাসিস্টেই সমতায় ফেরে বসুন্ধরা কিংস। ম্যাচের ৮০ মিনিটে সেকেন্ড বারে দাঁড়িয়ে থাকা ববুরবেককে কর্নার কিক নেন মোরসালিন। ববুরবেকের হেডে বল এক ড্রপে জালে জড়ায়। মুহূর্তেই জেগে ওঠে কিংস অ্যারিনা। ম্যাচের ১০ মিনিটে ডিফেন্স আর গোলরক্ষক শ্রাবণের ভুলে মাজিয়ার রিগ্যান ওবেঙ গোল করেন। এরপর থেকেই কিংস অ্যারিনা অনেকটা নিশ্চুপ হয়ে যায়। তবে ববুরবেকের গোলটা দৃশ্যপট বদলে দেয়। গ্যালারি থেকে ভেসে আসে ‘সমুদ্রের গর্জন’। ৮৮ মিনিটে হঠাৎ করেই দুরন্ত এক আক্রমণে যায় বসুন্ধরা কিংস। মাঝ মাঠ থেকে বল নিয়ে ছুটতে শুরু করেন মিগেল ফিগেইরা। বেশ খানিকটা এগিয়ে তিনি বল দেন ডরিয়েলটনকে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড ছোট করে ব্যাক পাস দেন। ৩০ গজ দূর থেকে বল জালে জড়ান মিগেল। তার এই গোলটাকে নির্দ্বিধায় মৌসুমের সেরা গোল বলে দিলেন বুসন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তিনি বলেন, ‘এই গোলটা নিয়ে ম্যাচের পর মিগেলের সঙ্গে আমার আলাপ হয়েছে। আমি তাকে জিজ্ঞেস করেছি, এমন গোলটা তুমি কীভাবে করেছো? মিগেল বলেছে, সে অনুমান করেই শটটা নিয়েছে। তার অনুমান বেশ নিখুঁত ছিল।’ গোলরক্ষক বুঝতেই পারেনি শটের লাইনটা। গোলদাতা মিগেল অবশ্য বিনয়ের সঙ্গে সংবাদ সম্মেলনে বলে গেলেন, দলের জয়টাই মুখ্য। দল জিতেছে, এতেই আমরা আনন্দিত। মাজিয়ার বিপক্ষে এএফসি কাপে এবার প্রথম ম্যাচেই হেরেছিল কিংস। মোক্ষম একটা প্রতিশোধ নিয়ে নিলেন অস্কার ব্রুজোন। এবার সামনে এগোবার পালা। ১১ ডিসেম্বর ওড়িশার বিপক্ষে ড্র করলেই নিশ্চিত হয়ে যাবে এএফসি কাপে ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনাল।

প্রতিপক্ষ দল মাজিয়ার কোচ সিসেলিয়া বসুন্ধরা কিংসের শ্রেষ্ঠত্বের কথাই বলে গেলেন। তিনি বলেন, ‘বসুন্ধরা কিংস দারুণ একটা দল। তাদের স্ট্রেন্থ অনেক বেশি। তার প্রমাণ তারা দিয়েছে। মিগেল ফিগেইরা অসাধারণ একটা গোল করেছেন। তার গোলটা কিংসের শক্তিমত্তাই প্রকাশ করে।’ কোচ অস্কার ব্রুজোনেরও প্রশংসা করেছেন তিনি।

বসুন্ধরা কিংস অ্যারিনা বাংলাদেশের ফুটবলের এক দুর্গম দুর্গ হয়ে উঠেছে। যে দুর্গ জয় করা এক দুঃসাধ্য ব্যাপার। বসুন্ধরা কিংস এই মাঠে প্রায় দুই বছর ধরে অপরাজিত। একের পর এক ম্যাচ খেলছে এখানে আর প্রতিপক্ষদের কাবু করছে। এখনো এই মাঠে তাদের কোনো দলই হারাতে পারেনি। এমনকি বাংলাদেশ জাতীয় দলের জন্যই মাঠটা পয়া হিসেবেই চিহ্নিত। কয়েক মাস আগে এখানে বাংলাদেশ আন্তর্জাতিক ম্যাচ খেলতে শুরু করে। এখনো কোনো দলই বাংলাদেশকে কিংস অ্যারিনায় হারাতে পারেনি।

সর্বশেষ খবর