শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন সৌম্য আফিফ

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন সৌম্য আফিফ

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিলেট টেস্টে দারুণ ব্যাটিং করছেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক হিসেবে অধিনায়কত্বের অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছেন। তার এই ধারাবাহিক পারফরম্যান্সে সন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরে ৩টি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। সফরের জন্য বাংলাদেশ দলের দুই সংস্করণের জন্য অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তর নাম ঘোষণা করেছে বিসিবি। সহঅধিনায়ক মেহেদি হাসান মিরাজ। ওয়ানডে স্কোয়াডে নতুন দুই মুখ বাঁ হাতি স্পিনার রাকিবুল হাসান ও লেগ স্পিনার রিশাদ হোসেন। রাকিবুল যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য। ওয়ানডে ও টি-২০ স্কোয়াডে ফিরেছেন বাঁ হাতি ড্যাসিং ক্রিকেটার সৌম্য সরকার। দুই ফরম্যাটে বাদ পড়েছেন বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদ। সফরে প্রথম তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবেন নাজমুলরা। ১৭ ডিসেম্বর ডুনেডিনে প্রথম ওয়ানডে, ২০ ডিসেম্বর নেলসনে দ্বিতীয় ওয়ানডে ও ২৩ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে নেপিয়ারে অনুষ্ঠিত হবে। ২৭ ডিসেম্বর প্রথম টি-২০ নেপিয়ারে, ২৯ ও ৩১ ডিসেম্বর দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ মাউন্ট মঙ্গানুইয়ে হবে। আঙুলের চোটে খেলছেন না সাকিব আল হাসান। ফিটনেসের অভাবে বিশ্রামে রাখা হয়েছে তাসকিন আহমেদকে। ইনজুরির জন্য ওয়ানডে স্কোয়াডে নেই মাহমুদুল্লাহ রিয়াদও। ওয়ানডে দলে জায়গা হারিয়েছেন শেখ মেহেদি অবশ্য সুযোগ পেয়েছেন টি-২০ স্কোয়াডে। টি-২০ স্কোয়াডে প্রথম ডাক পেয়েছেন বিশ্বকাপ খেলা পেসনার তানজিম সাকিব। ফিরেছেন বাঁ হাতি স্পিনার তানভির ইসলামও।

ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন ও রাকিবুল হাসান।

টি-২০ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

সর্বশেষ খবর