শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

স্বাধীনতা কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। গতকাল বসুন্ধরা কিংস অ্যারিনায় চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য (০-০) ড্র করে অস্কার ব্রুজোনের দল। ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নেভিকে ১-০ গোলে পরাজিত করে। চার পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই নকআউট পর্ব নিশ্চিত করল কিংস। এই গ্রুপ থেকে নকআউটে তাদের সঙ্গী হয়েছে চট্টগ্রাম আবাহনী। তাদের সংগ্রহ ২ পয়েন্ট। আগের ম্যাচে চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ নেভির সঙ্গে।

স্বাধীনতা কাপে কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বসুন্ধরা কিংসের। গতকাল এ কারণেই নিয়মিত একাদশের প্রায় সবাইকে বদলে দেন স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। কেবল গোলরক্ষক মেহেদি হাসান শ্রাবণ ছিলেন প্রথম একাদশে। তবে বেঞ্চ থেকে দল গঠন করেও একটা পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কিংস। কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে বাংলাদেশ সেনাবাহিনীর। ৪ ডিসেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে। অন্যদিকে চট্টগ্রাম আবাহনী শেষ আটে মুখোমুখি হবে মোহামেডানের। এ ম্যাচটিও অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর। এ ছাড়া ৩ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ এফসি ও রহমতগঞ্জ এবং ঢাকা আবাহনী ও শেখ জামাল।

স্বাধীনতা কাপে দুইবার চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ২০১৮-১৯ মৌসুমে প্রথমবার তারা ফাইনাল খেলে শেখ রাসেলকে ২-১ গোলে পরাজিত করে।

গত বছর সেই শেখ রাসেলের বিপক্ষেই ফাইনাল খেলে বসুন্ধরা। ২-২ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জয় পায় অস্কার ব্রুজোনের দল। এবার তৃতীয় স্বাধীনতা কাপ ট্রফি জয়ের লক্ষ্যে লড়াই করছে দলটি। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে অপ্রতিদ্বন্দ্বী অস্কারের দল। টানা চারবার লিগ শিরোপা জয় করেছে তারা। কাপগুলোতেও অপ্রতিরোধ্য হয়ে উঠছে বসুন্ধরা কিংস।

দুর্দান্ত খেলা উপহার দিচ্ছে বসুন্ধরা কিংস। এএফসি কাপে প্রথমবারের মতো নকআউট পর্বে খেলার সুযোগ আছে দলটির সামনে। আগামী ১১ ডিসেম্বর ভারত যাবে কিংস। ভুবনেশ্বরে খেলবে ওড়িষার সঙ্গে। এই ম্যাচ জিতলেই ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে খেলার সুযোগ পাবে অস্কার ব্রুজোনের শিষ্যরা। মূলত এই ম্যাচের জন্যই দলের শক্তি সঞ্চয় করছেন স্প্যানিশ কোচ অস্কার। স্বাধীনতা কাপেও নকআউট পর্বে খেলতে হবে। সবমিলিয়ে সামনের বেশ কয়েকটা দিন ব্যস্ততায় কাটাতে হবে কিংসকে। একদিকে স্বাধীনতা কাপ। অন্যদিকে এএফসি কাপ। অস্কারের হাতে ভালো বিকল্প থাকায় দল সাজাতে খুব একটা কষ্ট হচ্ছে না তার।

 

সর্বশেষ খবর