সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
টাইব্রেকারে শেখ জামালের বিদায়

সেমিফাইনালেই কিংস-আবাহনী!

ক্রীড়া প্রতিবেদক

স্বাধীনতা কাপ ফুটবলে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঢাকা আবাহনী লিমিটেড ও রহমতগঞ্জ। গতকাল বসুন্ধরা কিংস অ্যারিনায় প্রথম কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ পুলিশ এফসিকে ২-১ গোলে হারায় রহমতগঞ্জ। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। এর ফলে স্বাধীনতা কাপের শেষ চারেই লড়াই হতে পারে বসুন্ধরা কিংস-আবাহনীর। কাল কিংস অ্যারিনায় কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে বাংলাদেশ সেনাবাহিনীর মুখোমুখি হচ্ছে অস্কার ব্রুজোনের দল। এ ম্যাচে তারা জিতলেই ১৫ ডিসেম্বরের সেমিতে দেখা হবে কিংস-আবাহনীর।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনীর কোয়ার্টার ফাইনালের ম্যাচে দুরন্ত লড়াই হয়। নির্ধারিত ৯০ মিনিটে দুই দলই দারুণ সুযোগ তৈরি করে। তবে গোলের দেখা পায়নি কোনো দলই। ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। এবার শুরুতেই এগিয়ে যায় আবাহনী। ব্রাজিলিয়ান ফুটবলার জনাথন ফার্নান্দেজ ডি বক্সের ভিতর থেকে জোরালো শটে বল জালে জড়ান। তবে শেখ জামাল অতিরিক্ত সময়ের প্রথমার্ধের শেষ দিকে সমতায় ফেরে। ফ্রি কিক থেকে গোলটা করেন হিগোর লেইটে। এরপর আর কোনো দলই গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এখানেও উত্তেজনার শেষ ছিল না। আবাহনীর পক্ষে জনাথন, ওয়াশিংটন ও মিলাদ শেখ গোল গোল করেন। অন্যদিকে বদলি হিসেবে নেমে আবাহনীর গোলরক্ষক শামীম দুটি গোল সেভ করেন। আরও একটি গোল পোস্টের বাইরে দিয়ে চলে যায়। শেখ জামালের পক্ষে টাইব্রেকারে দুটি গোল করেন হিগোর ও রাজীব। 

গতকাল দিনের প্রথম ম্যাচে পুলিশ এফসিই  এগিয়ে গিয়েছিল। ২৩ মিনিটে এডিস হোরাসিও গার্সিয়ার পেনাল্টি গোলে এগিয়ে যায় তারা। তবে স্যামুয়েল কোনি ২৯ ও ৩১ মিনিটে দুটি গোল করে রহমতগঞ্জকে জয় উপহার দেন। কাল ঢাকা মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী কোয়ার্টার ফাইনাল ম্যাচে যারা জিতবে তারাই রহমতগঞ্জের বিপক্ষে খেলবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর