শিরোনাম
রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

গোল মিস নিয়ে সতর্ক কিংস

ক্রীড়া প্রতিবেদক

ব্রাজিলিয়ান ফুটবলার ডরিয়েলটন গোমেজ এএফসি কাপে গ্রুপের পাঁচ ম্যাচই খেলেছেন বসুন্ধরা কিংসের পক্ষে। ভালোই খেলছেন, তবে পাঁচ ম্যাচেই তিনি দুটি হ্যাটট্রিক করতে পারতেন। গোলদাতার শীর্ষেও থাকতেন। কোনোটিই হয়নি, গোলের অসংখ্য সুযোগ হাতছাড়া করেছেন। আসরের প্রথম ম্যাচেই মালেতে মাজিয়ার কাছে কিংস ১-৩ গোলে হেরে যায়। অথচ অধিকাংশ সময়ে বল নিয়ন্ত্রণে রেখেছিল কিংস। প্রথমার্ধে ঝটিকা আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি। ডরিয়েলটন একাই তিন গোল মিস করেছেন। ঢাকায় ওড়িশার বিপক্ষে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জয় পেয়েছে। সুযোগ কাজে লাগাতে পারলে ব্যবধান আরও বাড়ত। ওড়িশায় মোহনবাগানের বিপক্ষে দুবার পিছিয়ে থেকেও ২-২ ব্যবধানে ড্র করেছে। এ ড্রটাই ছিল কিংসের টার্নিং পয়েন্ট। হারলে আসর থেকেই ছিটকে যাওয়ার শঙ্কা ছিল।

ড্র নয়, মোহনবাগানকে হারিয়েই ঢাকায় ফিরতে পারতেন অস্কার ব্রুজোনের শিষ্যরা। না হওয়ার বড় কারণ গোল মিসই। কিংস অ্যারিনায় পিছিয়ে থেকেও ২-১ গোলে হারায়। বসুন্ধরা যে অক্রমণ চালিয়েছিল তাতে জয়টা কি এত কষ্টে আসে? এটা ঠিক, ব্যবধান যাই হোক মোহনবাগানকে হারানোটাই গৌরবের। কিন্তু এত গোল মিস হয় কীভাবে?

হোম ম্যাচে মাজিয়ার কাছেও প্রথমে গোল খেয়ে বসেছিল কিংস। শেষ পর্যন্ত ২-১ গোলে জয়ও পেয়েছে। মিগেল ফিগেরা যদি অসাধারণ গোলটা না করতেন, তাহলে ম্যাচ তো ড্র হয়ে যেত। তাহলে ইন্টারজোন সেমিফাইনাল খেলতে হলে ওড়িশাকে হারানো ছাড়া বিকল্প কোনো পথ ছিল না।

ডরিয়েলটন একা নন। মিগেল, রাকিব এমনকি টিম মেকার রবসনও সুযোগ হাতছাড়া করছেন। মোরসালিন বদলি হিসেবে নেমে মাজিয়ার বিপক্ষে যে গোল মিস করেছেন তা কি মানার মতো? যাক এসব এখন অতীত। পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপে শীর্ষে কিংস। আগামীকাল ওড়িশার বিপক্ষে ড্র করলেই প্রথমবারের মতো এএফসি কাপে দ্বিতীয় রাউন্ডে খেলবে কিংস। কিংস দল এখন ওড়িশাতেই। ওড়িশা সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। জিতলেই পরবর্তী রাউন্ডে যাবে তারা।

মিশনটা দুই দলের জন্য বড় কঠিন। আগের ম্যাচে সল্টলেগ স্টেডিয়ামে মোহনবাগান জায়ান্টকে ৫-২ গোলে হারিয়ে আসরের জায়ান্ট বনে গেছে ওড়িশা। খেলবে কিংস কিন্তু ম্যাচের দিকে চেয়ে থাকবে দেশের ফুটবলপ্রেমীরা। কিংস বলেই তাদের আত্মবিশ্বাস রয়েছে। কিন্তু ঘরের মাঠে ওড়িশা তো মরিয়া হয়ে লড়বে। সতর্ক হয়ে না খেললে কিংসের বিপদ।

গোল মিস তো আছেই। রক্ষণভাগের তারিক ও বিশ্বনাথের ভুল বোঝাবুঝিতে বল জালে জড়াচ্ছে। গোলরক্ষক শ্রাবণ এমন ভুল করে বসেন, যা ভাবাই যায় না। স্বপ্ন পূরণের ম্যাচে সতর্ক থাকতেই হবে রবসনদের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর