বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

হারলেই বিপদ পিএসজির

ক্রীড়া ডেস্ক

হারলেই বিপদ পিএসজির

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এক বছর আগেও ফেবারিটের তালিকায় ছিল ফরাসি ক্লাব পিএসজি। তবে লিওনেল মেসি আর নেইমার চলে যাওয়ার পর দলটাকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় টিকে থাকার জন্য বেশ লড়াই করতে হচ্ছে। এফ গ্রুপে আজ নিজেদের শেষ ম্যাচে জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হচ্ছে পিএসজি। হারলেই বিপদ কিলিয়ান এমবাপ্পেদের। বিদায় নিতে পারে গ্রুপ পর্ব খেলেই।

এফ গ্রুপে ডর্টমুন্ড ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। তাদের নকআউট পর্বও নিশ্চিত হয়ে গেছে। এ গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে পিএসজি দুই নম্বরে আছে। তিন ও চারে থাকা নিউক্যাসল ও এসি মিলানের সংগ্রহ ৫ পয়েন্ট করে। আজ নিউক্যাসল-এসি মিলান মুখোমুখি হচ্ছে। এ ম্যাচে কোনো এক দল জিতলে পিএসজি বিপদে পড়ে যাবে। তাদের ডর্টমুন্ডের বিপক্ষে জিততেই হবে সেক্ষেত্রে। জার্মান প্রতিপক্ষের সঙ্গে আগের লেগে ২-০ গোলে জয় পেয়েছে পিএসজি।

এদিকে আজ আনুষ্ঠানিকতার ম্যাচ খেলতে নামছে বার্সেলোনা। তারা এইচ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বেলজিয়াম ক্লাব অ্যান্টওয়ার্পের মুখোমুখি হবে। এ গ্রুপের অপর ম্যাচে খেলবে পোর্তো-শাখতার। এইচ গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। এরই মধ্যে নকআউট পর্ব নিশ্চিত করেছে কাতালানরা। পোর্তো ও শাখতার দুই দলেরই সংগ্রহ ৯ পয়েন্ট করে। জি গ্রুপে আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি হচ্ছে রেড স্টার-ম্যানসিটি এবং লিপজিগ-ইয়াঙ বয়েজ। এই গ্রুপ থেকে আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ম্যানসিটি ও রানার্সআপ হয়ে লিপজিগ নকআউট পর্ব নিশ্চিত করেছে। ই গ্রুপে অ্যাটলেটিকো মাদ্রিদ-লেজিও এবং সেলটিক-ফেনর্ড মুখোমুখি হচ্ছে। এ গ্রুপে আগেই অ্যাটলেটিকো মাদ্রিদ ও লেজিও নকআউট পর্ব নিশ্চিত করেছে। তবে আজ গ্রুপ চ্যাম্পিয়ন নির্ধারিত হবে অ্যাটলেটিকো-লেজিও লড়াইয়ে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর