বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ফেডারেশন কাপে একই গ্রুপে আবাহনী-মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপে একই গ্রুপে আবাহনী-মোহামেডান

ফেডারেশন কাপ ফুটবলে একই গ্রুপে পড়েছে ঢাকা আবাহনী ও ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং। গত আসরে কুমিল্লায় দুই জায়ান্ট ফাইনালে খেলেছিল। উত্তেজনা ভরপুর ম্যাচে টাইব্রেকারে জয়ী হয়ে শিরোপা জিতেছিল মোহামেডান। নিয়ম অনুযায়ী, চ্যাম্পিয়ন ও রানার্সআপকে ভিন্ন গ্রুপে রেখে ড্র করা। তা আর হয়নি, অবশ্য গত কয়েক বছর ধরেই নতুন নিয়ম চালু হয়েছে। দুই দল খেলবে ‘বি’ গ্রুপে। আরেক সাবেক চ্যাম্পিয়ন ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনী একই গ্রুপে। দুবারের চ্যাম্পিয়ন ও গত আসরে তৃতীয় হওয়া বসুন্ধরা কিংস খেলবে ‘সি’ গ্রুপে। সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়াচক্র এবং ফটিস এএফসিও একই গ্রুপে।

তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে ‘এ’ গ্রুপে সঙ্গী হয়েছে পুলিশ এফসি ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। এবার স্বাধীনতা কাপেও তিন ক্লাব একই গ্রুপে পড়েছিল। ২৬ ডিসেম্বর আসরের পর্দা উঠবে। এবারও পেশাদার লিগ চলাকালে একই সঙ্গে ফেডারেশন কাপ অনুষ্ঠিত হবে। বসুন্ধরা কিংস অ্যারিনা, মুন্সীগঞ্জ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান ও গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে।

১৯৮০ সাল থেকে ফেডারেশন কাপের যাত্রা। লিগ শুরু হওয়ার আগে এ টুর্নামেন্ট হতো বলে একে বলা হতো লিগের প্রস্তুতির আসর। সে নিয়মও ভেঙে ফেলেছে ফেডারেশন। এখন মৌসুমের প্রথম টুর্নামেন্ট নয়। কখন যে এ আসর মাঠে গড়াবে তা বলা যায় না।

 

সর্বশেষ খবর