শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা কিংস-আবাহনীর ফাইনালে ওঠার লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক

দেশের দুই শীর্ষ ক্লাবকে যে কোনো টুর্নামেন্টে ফাইনালেই মানায়। অথচ বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী লড়বে সেমিফাইনালে! বসুন্ধরা কিংস অ্যারিনায় আজ বিকাল ৪টায় স্বাধীনতা কাপের গুরুত্বপূর্ণ ম্যাচটি গড়াবে। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে আসরের আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ১৮ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনাল। সেমিফাইনালে ওঠা চার দলের মধ্যে শুধু রহমতগঞ্জই চ্যাম্পিয়ন হতে পারেনি। মোহামেডানকে আজ হারালে ও ফাইনালে জিতলে ঘরোয়া ফুটবল ইতিহাসে প্রথমবার শিরোপা জেতার স্বাদ পাবে তারা। এমনকি মৌসুমের প্রথম আসরেই আবাহনী-মোহামেডানের ফাইনাল হয়ে যেতে পারে। প্রথমবার কিংস-মোহামেডানও ফাইনাল খেলতে পারে।

গতবার বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র ফাইনাল খেলেছিল। এবার শিরোপা লড়াইয়ে কারা মুখোমুখি হবে? পেশাদার ফুটবলে অভিষেকের বছরেই স্বাধীনতা কাপ সেমিতে ঢাকা আবাহনীর মুখোমুখি হয়ে জয় পেয়েছিল কিংস। আজও কি তার পুনরাবৃত্তি ঘটবে, নাকি এক মৌসুম পর আবার ফাইনালে খেলবে আবাহনী? ট্র্যাজেডি হচ্ছে, দুই বড় দলের একটিকে ফাইনালে দেখা যাবে না। কে বাদ পড়বে সেটাই অপেক্ষা।

কোয়ার্টার ফাইনালে কিংস ২-১ গোলে সেনাবাহিনী এবং ঢাকা আবাহনী টাইব্রেকারে শেখ জামাল ধানমন্ডিকে পরাজিত করে। কিংস গত সোমবারই এএফসি কাপে ম্যাচ খেলেছে।

ডিফেন্ডার তপু বর্মণ ও গোলরক্ষক আনিসুর রহমান জিকোর সাসপেন্ড প্রত্যাহার করে নিয়েছে কিংস ম্যানেজমেন্ট। সে ক্ষেত্রে আজ তারা মাঠে নামবেন কি না তা কোচের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। কিংসের চালিকাশক্তি তিন ব্রাজিলিয়ান রবসন রবিনহো, মিগেল ফিগেরা ও ডরিয়েলটন গোমেজ।

ডরিয়েলটন গত লিগে সর্বোচ্চ গোলদাতা হলেও এবার কেন জানি সহজ সহজ সুযোগ হাতছাড়া করছেন। আজকের বড় ম্যাচে এমন কিছু করলে কিংসের দুশ্চিন্তার কারণ হতে পারে। আবাহনীও ব্রাজিলিয়ানদের ওপর নির্ভর থাকবে। জনাথন ফার্নান্দেজের বাংলাদেশের ঘরোয়া আসরে অভিষেক হয়েছিল কিংস থেকে। রবসনের সঙ্গে জুটি বেঁধে দারুণ খেলেছেন। সেই জনাথনই আজ রবসনের প্রতিপক্ষ। ঢাকা আবাহনীতে যোগ দিয়ে ভালোই খেলছেন। আজকের ম্যাচে দৃষ্টি থাকবে রবসন ও জনাথনের দিকে।

 

 

সর্বশেষ খবর