বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিসিএলে প্রথমবার চ্যাম্পিয়ন পূর্বাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের উইকেটের সঙ্গে তাল মেলাতে পারেনি উত্তরাঞ্চলের ব্যাটাররা। পূর্বাঞ্চলের তিন পেসার সৈয়দ খালেদ, আবু জায়েদ রাহি ও রেজাউর রহমান রাজাদের গতি, সুইং ও বাউন্সে নাজেহাল হয়ে ইনিংস ও ১১২ রানে হেরেছে উত্তরাঞ্চল। চার দিনের ম্যাচ তিন দিনে জিতে প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) চ্যাম্পিয়ন হয়েছে পূর্বাঞ্চল। বিসিএলে চারবার রানার্সআপ হওয়ার পর এই প্রথম শিরোপা জিতল পূর্বাঞ্চল।

চার দলের টুর্নামেন্টে পূর্বাঞ্চল জিতেছে দুটি এবং ড্র করেছে একটি। ২০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। পূর্বাঞ্চলের চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে বিধ্বংসী বোলিং করে ম্যাচসেরা হয়েছেন ১২ টেস্ট খেলা পূর্বাঞ্চলের ডান হাতি ফাস্ট বোলার সৈয়দ খালেদ আহমেদ। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৭ উইকেট। এটা তার ক্যারিয়ার সেরা বোলিং। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৯০ রানের খরচে ১১ উইকেট। দুই ম্যাচে খালেদ উইকেট নিয়েছেন ১৮টি। খালেদের বিধ্বংসী বোলিংয়ে ১৩২ রানে অলআউট হয় উত্তরাঞ্চল। প্রথম ইনিংসে উত্তরাঞ্চল করেছিল ১০৮ রান। পূর্বাঞ্চলের প্রথম ইনিংসের সংগ্রহ ছিল ৩৫২ রান। রানার্সআপ হয়েছে কেন্দ্রীয় অঞ্চল।

সংক্ষিপ্ত স্কোর :

পূর্বাঞ্চল, প্রথম ইনিংস : ৩৫২

উত্তরাঞ্চল, প্রথম ইনিংস : ১০৮ ও দ্বিতীয় ইনিংস : ১৩২/১০, ৩৮ ওভার (আগের দিন ৬৭/৩) (আবদুল্লাহ ১৫, প্রিতম ১৫, আকবর ৩৩, আমিনুল ৯, নাহিদুল ০, মুরাদ ৪, আসাদুল্লাহ ১১*, নাহিদ রানা ০। সৈয়দ খালেদ ১৩-২-৫০-৭, আবু জায়েদ রাহি ১৩-২-৪২-১, নাসুম আহমেদ ৪-০-১২-০, রাজা ৮-২-২৬-২)।

ফল : পূর্বাঞ্চল ইনিংস ও ১১২ রানে জয়ী

ম্যাচসেরা : সৈয়দ খালেদ আহমেদ

সর্বশেষ খবর