শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

উড়ন্ত জয়ে কিংসের মিশন শুরু

ক্রীড়া প্রতিবেদক

উড়ন্ত জয়ে কিংসের মিশন শুরু

টানা চারবারের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস নতুন মৌসুমেও দারুণ সূচনা করেছে। গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের নতুন মৌসুমে প্রথম ম্যাচেই গোল উৎসব করেছে অস্কার ব্রুজোনের দল। বসুন্ধরা কিংস অ্যারিনায় ব্রাদার্স ইউনিয়নের জালে ম্যাচজুড়ে একের পর এক গোল করেছেন রবসন রবিনহোরা। হাজার হাজার দর্শক গ্যালারিতে বসে উপভোগ করেছেন কিংসের ফুটবল শিল্প। ম্যাচটা বসুন্ধরা কিংস জয় করেছে ৫-২ ব্যবধানে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল বসুন্ধরা কিংস অ্যারিনায় উদ্বোধন করেন বাফুফে সহসভাপতি ও কিংস সভাপতি ইমরুল হাসান। এরপরই শুরু হয় ফুটবল যুদ্ধ। নতুন করে লিগে নাম লেখানো ব্রাদার্স ইউনিয়নকে প্রথমার্ধ্বে খুঁজেই পাওয়া যায়নি। বসুন্ধরার আক্রমণে তাদের ডিফেন্স লাইন বারবারই ভেঙে যায়। তবে প্রথমার্ধ্বে বেশ কটি গোলের সুযোগ তৈরি করলেও কেবল একটা গোলই করে অস্কারের দল। ম্যাচের আট মিনিটে নিজেদের অর্ধ থেকে লম্বা পাস দেন দিদিয়ের। সেই বল ধরে প্রতিপক্ষের ডি বক্সে ঢুকে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান রাকিব। বসুন্ধরা কিংস এগিয়ে যায় ১-০ গোলে। দূরন্ত এই গোল করেই ম্যাচের সেরা হন রাকিব। ম্যাচের পর ট্রফি নেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নুর হাত থেকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের নতুন মৌসুমে বসুন্ধরা কিংস-ব্রাদার্স ইউনিয়ন ম্যাচ শেষে সেরা ফুটবলারের পুরস্কার দিলেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু। রাকিবের হাতে ট্রফি তুলে দেওয়ার পাশাপাশি লিগে নতুনত্বও উপহার দিলেন তিনি।

দ্বিতীয়ার্ধ্বেও চেনা কিংসকেই দেখতে পান দর্শকরা। তবে এই অর্ধ্বে ব্রাদার্স ইউনিয়নও বেশ লড়াই করে। বসুন্ধরা কিংস দ্বিতীয়ার্ধ্বে চারটি গোল করে। পাশাপাশি ব্রাদার্স ইউনিয়ন দুটি গোল উপহার দেয় দর্শকদের। ম্যাচের ৫৮ মিনিটে রাকিবের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন ডরিয়েলটন। ৬১ মিনিটে রবসনের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের ভিতরে দাঁড়িয়ে ডান পায়ের শটে ফের বল জালে জড়ান ডরিয়েলটন। ম্যাচের শেষদিকে আরও দুটি গোল করে বসুন্ধরা কিংস। ৮৯ মিনিটে ডি বক্সের ভিতরে মজিবুর রহমান জনির ছোট পাসে বল পেয়ে দুজনকে কাটিয়ে বাম পায়ের শটে বল জালে জড়ান রবসন রবিনহো। ম্যাচের যোগ করা সময়ে জনির পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকেই মাটি গড়ানো শটে গোল করেন ইব্রাহিম।

ব্রাদার্স ইউনিয়নের পক্ষে দুটি গোল করেন রাব্বি হোসেন রাহুল এবং ওতাবেক। ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সের বাইরে বিশ্বেনাথের সামনে থেকে বল কেড়ে নিয়ে বক্সে ঢুকে বাম পায়ের জোরালো শটে গোল করেন ব্রাদার্সের রাব্বি হোসেন রাহুল। ম্যাচের যোগ করা সময়ে মিসরীয় ফুটবলার মুস্তাফার পাসে বল পেয়ে ডি বক্সের ভিতরে ডান কোণ থেকে শট নেন ওতাবেক। টুটুল হোসেন বাদশা রুখে দেন শটটা। ফিরতি বল পেয়ে গোল করেন ওতাবেক।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা কিংসের অভিষেক হয় ২০১৮-১৯ মৌসুমে। সেবার ৬৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় কিংস। পরের তিন মৌসুমেও টানা চ্যাম্পিয়ন হয় অস্কার ব্রুজোনের দল। কখনো আবাহনী, কখনো শেখ জামাল শিরোপার জন্য লড়াই করলেও বসুন্ধরা কিংসকে থামাতে পারেনি কোনো দলই। নতুন মৌসুমে এরই মধ্যে স্বাধীনতা কাপ জয় করেছে দলটি। এবার লিগেও দারুণ এক জয়ে যাত্রা করল কিংস। টানা পাঁচ লিগ শিরোপা ঘরে তোলার প্রস্তুতি সেরে নিয়েছেন রবসন রবিনহোরা। এবার মাঠে তার প্রমাণ দেওয়ার সময়। প্রতি ম্যাচেই সেই প্রমাণই দিয়ে চলেছেন তারা।

 

সর্বশেষ খবর