বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

স্বরূপে নেই সেই আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

স্বরূপে নেই সেই আবাহনী

১২ জানুয়ারি গোপালগঞ্জে ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি মুখোমুখি হবে। ম্যাচে ড্র বা হারলে আবাহনী আরও পিছিয়ে যাবে। এখনই আবাহনী দুই ম্যাচে মূল্যবান পাঁচ পয়েন্ট নষ্ট করেছে। অন্যদিকে বসুন্ধরা কিংস দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে  রয়েছে। গতকাল প্রশিক্ষণ শেষে আবাহনীর হেড কোচ আন্দ্রেস ক্রসিয়ানি শিষ্যদের দেখিয়েছেন তারা কোন জায়গায় ভুল করছেন। কীভাবে সংশোধন করতে হবে তাও মাঠে দেখিয়েছেন। এবার ফুটবল দলের ম্যানেজার হয়েছেন সাবেক তারকা ফুটবলার কাজী নজরুল ইসলাম। তিনি বলেন, ‘লিগে এখনো অনেক ম্যাচ বাকি আছে। তবে আমরা টানা দুই ম্যাচে হোঁচট খাওয়ায় স্বাভাবিকভাবে চিন্তিত। তাই সামনের ম্যাচগুলোয় ঘুরে দাঁড়াতে হেড কোচ খেলোয়াড়দের ভুল ধরিয়ে নতুন উদ্যমে খেলতে বলেছেন। সেখানে আমিও ছিলাম। ছিলেন কোচ জাকারিয়া বাবু, সহকারী কোচ ইয়াকুব আলি ও গোলরক্ষক কোচ আতিক ভাই। পুরো কোচিং স্টাফই খেলোয়াড়দের সঙ্গে বসেছিলেন। সব ক্লাবই খেলোয়াড়দের নিয়ে বসে ভুলভ্রান্তি ধরিয়ে দেয়। আমার বিশ্বাস ছেলেরা ভালোভাবে কামব্যাক করবে।’

কোচ ক্রসিয়ানি কোনো মন্তব্য করেননি। তবে তার ঘনিষ্ঠজনের কাছে নাকি বলেছেন, এখনো তিনি খেলোয়াড়দের সঙ্গে মানিয়ে নিতে পারছেন না। এটাও বলেছেন, এটা ঠিক হয়ে যাবে কিছু ম্যাচ যাওয়ার পর। তার কথা দেশি-বিদেশি মিলিয়ে আবাহনী দারুণ শক্তিশালী। এরপরও তাদের খেলা কেন এলোমেলো হচ্ছে!

পেশাদার লিগে সর্বোচ্চ ছয়বার চ্যাম্পিয়ন আবাহনী। অথচ স্বরূপে নেই আবাহনী। তারাই কি না টানা চার বছর শিরোপা বঞ্চিত। গেল মৌসুমে আবাহনী তো ছিল ট্রফিশূন্য। প্রতি মৌসুমেই শক্তিশালী দল গড়ছে। তারপরও স্বাধীনতার পর ফুটবলে বাজে সময় পার করছে ক্লাবটি? কেন এই অবস্থা সেটাই রহস্য।

সর্বশেষ খবর