সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

প্রথম নির্বাচনে সাকিবের বাজিমাত

ক্রীড়া প্রতিবেদক

প্রথম নির্বাচনে সাকিবের বাজিমাত

মাগুরা-১ আসনে নির্বাচিত হওয়ার পর সাকিব আল হাসানকে ফুল দিয়ে বরণ করছেন অপু ও রনি

বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টারবয়’ সাকিব আল হাসান প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বাজিমাত করেন বিশ্বসেরা অলরাউন্ডার। মাগুরা-১ আসনে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন সাকিব। ধারণা করা হয়েছিল সাকিব সহজেই জিতবেন। জিতেছেন বিপুল ভোটে। বাংলাদেশ আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীক নিয়ে গতকাল নির্বাচনে সাকিব নির্বাচিত হয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট পেয়ে। নির্বাচনে সাকিবের প্রতিদ্বন্দ্বী কাজী রেজাউল ইসলাম ভোট পেয়েছেন ৫ হাজার ৯৭৩।

মাগুরা-১ আসনে সাকিবের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন, জাতীয় পার্টির সিরাজুস সায়েফিন সাঈফ, বিএনএফের মোতাসিম বিল্লা ও তৃণমূল কংগ্রেসের সন্জয় কুমার রায়। মাগুরা-১ আসনের মোট ভোট সংখ্যা ৪ লাখ ৪৯১। পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৮৬৩ এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ৬২৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২। সাকিবের নির্বাচনি এলাকা মাগুরা সদর উপজেলা, শতরুজিতপুর, গোপালগ্রাম, কুচিয়ামোড়া ও বেরইল পলিতা ইউনিয়ন।   

এবারের জাতীয় সংসদ নির্বাচনে অন্যতম সেলিব্রেটি তারকা সাকিব। বাংলাদেশ ক্রিকেটের সেরা ক্রিকেটার নির্বাচনেও চমক দেখিয়েছেন। বিশ্বসেরা অলরাউন্ডার এবারই প্রথম নির্বাচন করেছেন। গতকাল তিনি ভোট দিয়েছেন নিজ কেন্দ্র দরিমাগুরা প্রাথমিক বিদ্যালয়ে। শীতের দিনে ভোট দেন সকাল ৮টায়। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাবা মাশরুর রেজা কুটিল ও ছোট বোন বৃষ্টি। ভোট দিয়ে সাকিব মিডিয়ার মুখোমুখিতে বলেন, ‘নাগরিকরা মূল্যবান ভোট দিয়ে তাদের নাগরিক অধিকার পূরণ করেছেন। ভোটাররা সচেতনতার সঙ্গে ভোট প্রদান করে আগামী পাঁচ বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচন করেছেন। সে ক্ষেত্রে আমি মনে করি তারা আমাকে বেছে নিয়েছেন।’ সাকিবের পাশাপাশি সকালে মাগুরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন মাগুরা-১ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। সাকিবের নির্বাচনি প্রচারণায় অংশ নেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইলের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা, রনি তালুকদার, সৌম্য সরকার, নাজমুল হোসেন অপু, আবু হায়দার রনি, সাব্বির রহমান রুম্মন। নির্বাচনে জয়ের পর  সাকিবকে ফুল দিয়ে বরণ করেছেন নাজমুল অপু ও রনি তালুকদার।

সর্বশেষ খবর