মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নির্বাচিত হওয়ার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

নির্বাচিত হওয়ার পরদিনই মিরপুরে অনুশীলনে সাকিব

সংসদ সদস্য নির্বাচিত হয়েই সাকিব আল হাসান গতকাল উপস্থিত হন মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাঠে আসেন অনুশীলনের উদ্দেশ্যে। সে সময় মিরপুরের মাঠ কর্মীরা তাদের প্রিয় ক্রিকেটারকে ফুলের তোড়া উপহার দেন।

ক্রিকেট মাঠের মতো রাজনীতিতেও বাজিমাত করেছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েই নির্বাচিত হয়েছেন। নির্বাচিত হওয়ার পরের দিনই তিনি তার প্রিয় মাঠ মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে ছুটে আসেন। দুপুর ৩টায় মাঠে আসেন নিজেকে সব ধরনের ক্রিকেটের জন্য নিজেকে শতভাগ ফিট করতে। ১৯ জানুয়ারি শুরু হচ্ছে বিপিএল। তার আগেই ক্রিকেট খেলার মতো নিজেকে উপযোগী করে নিতে মাঠের অনুশীলনে ব্যস্ত সময় পার করা শুরু করেছেন সাকিব। বিপিএলে তিনি খেলবেন রংপুর রাইডার্সের পক্ষে। মিরপুর স্টেডিয়ামে তাকে ফুল দিয়ে বরণ করেন মাঠ কর্মীরা।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আঙুলে ব্যথা পান। ওই ব্যথা নিয়েই দ্বীপরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেন। আঙুলের ব্যথা মারাত্মক হওয়ায় শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেননি। ফিরে আসেন দেশে। ৬ সপ্তাহের রিহ্যাবে যান। রিহ্যাবে থাকাকালীন সময়টুকু সাকিব পার করেন নির্বাচনের প্রচারণায়। তিনি এবারই প্রথম সংসদ নির্বাচনে অংশ নেন। নির্বাচন শেষ এখন প্রস্তুতি নেওয়া শুরু করেছেন ক্রিকেটের। ২০২৪ সাল ব্যস্ত সময় পার করতে হবে বাংলাদেশকে। ১২টি টেস্ট খেলতে হবে। প্রায় ২৫-৩০ ওয়ানডে খেলতে হবে। এ ছাড়া টি-২০ বিশ্বকাপও রয়েছে এবার। সুতরাং সাকিবকে ফিটনেসের সর্বোচ্চ পর্যায়েই থাকতে হবে। নির্বাচনের জেতার পরই রাতে মাগুরা ছেড়ে ঢাকায় আসেন। গতকাল সাদা মাইক্রোবাসে মিরপুরে অনুশীলনে আসেন দুপুর ৩টায়। তার আগে অনুশীলনে সবার আগে আসেন তার ক্রিকেট গুরু নাজমুল আবেদীন ফাহিম। এরপর একে একে আসেন বিসিবি ফিজিও বায়েজিদ ইসলাম ও মোজাদ্দেদ আলফা, ট্রেনার তুষার কান্তি হালদার ও চিকিৎসক মনজুর হোসাইন। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামও ছিলেন।

দুুপুরে স্টেডিয়ামে ঢোকার পর মাঠকর্মীরা তাদের প্রিয় ক্রিকেটার সাকিবকে বড় একটি ফুলের তোড়া দিয়ে বরণ করেন। সাকিবও হাসিমুখে পরিচিত মাঠকর্মীদের সঙ্গে ছবি তুলেন। সবার খোঁজখবর নেন। বেশ কিছু সময় বিসিবি মিডিয়া ম্যানেজারের সঙ্গে গল্প করেন। সবশেষে তিনি কোচ ফাহিমের সঙ্গে কথা বলে রানিং করেন মিরপুর স্টেডিয়ামে। আধাঘণ্টা রানিংয়ের পর ইন্ডোর স্টেডিয়ামে প্রায় ৩০-৪০ মিনিট বোলিং মেশিনে ব্যাটিং করেন। ব্যাটিংয়ের সময় খুব বেশি জড়তা দেখা যায়নি। ঘণ্টা দুই মিরপুরে থেকে বাসায় চলে যান। আজ অনুশীলনে আসবেন কি না, এ বিষয়ে বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, ‘বলতে পারব না। কারণ, তার ব্যক্তিগত অনুশীলনের স্ক্যাজুয়াল সে নিজেই ঠিক করে।’ এই অনুশীলন করার মূল টার্গেট বিপিএল। ১৯ জানুয়ারি শুরু হচ্ছে বিপিএললের দশম আসর। বিপিএলের মাস দুয়েক পর ১ জুন শুরু টি-২০ বিশ্বকাপ।

সাকিব এই প্রথম রাজনীতিতে জড়িয়েছেন। বিশ্বকাপ ক্রিকেট শেষ করে এসে যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগে। মাগুরা-২ আসনে নৌকা প্রতীকে অংশ নিয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। নৌকা প্রতীকে সাকিব ভোট পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বীরা ভোট পেয়েছেন বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন ‘ডাব’ প্রতীকে ৫ হাজার ৯৭৩, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন ‘লাঙল’ প্রতীকে ২ হাজার ৩৪৩ ভোট, বিএনএফের এম মোতাসিম বিল্লা ‘টেলিভিশন’ প্রতীকে ৬৫৪ ভোট ও তৃণমূল বিএনপির সন্জয় কুমার রায় ‘সোনালি আঁশ’ প্রতীকে পেয়েছেন ৮৬৮ ভোট। মাগুরা-২ আসনের ১৫২ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৮৫ জন। ভোট পড়েছে ৫০ দশমিক ১ শতাংশ।

 

 

সর্বশেষ খবর