বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে ওপেনার স্মিথ

অস্ট্রেলিয়ার নতুন ওয়ানডে ওপেনার স্মিথ

ক্যারিয়ারে ১০৫ টেস্ট খেলেছেন। রান করেছেন ৯ হাজার ৫১৪। গড় ৫৮.০১। সেঞ্চুরি ৩২, হাফসেঞ্চুরি ৪০। ক্যারিয়ারের অধিকাংশ সময় ৪, ৫, ৬ পজিশনে ব্যাট করেছেন। কিন্তু ওপেন করেননি। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথমবারের মতো ওপেন করবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ার শেষ করে অবসরে গেছেন ডেভিড ওয়ার্নার। তখনই স্মিথ আগ্রহ প্রকাশ করেছিলেন সাদা পোশাকে লাল বলের ম্যাচে ওপেন করার। যদিও বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্স চাচ্ছিলেন না স্মিথ ওপেন করুন। কিন্তু অস্ট্রেলিয়ান টিম ম্যানেজমেন্ট চাইছে স্মিথ ওপেন করুন টেস্টে। গতকাল জর্জ বেইলির নেতৃত্বে নির্বাচক প্যানেল যে টেস্ট ও ওয়ানডে ঘোষণা করেছে, তাতে ওয়েস্ট ইন্ডিজ সফরে ১৩ সদস্যের টেস্ট দলের ওপেনার হিসেবে উসমান খাজার সঙ্গী নির্বাচিত করেছেন স্টিভ স্মিথকে। ৪ নম্বরে ব্যাট করবেন ক্যামেরণ গ্রিন। শুধু তাই নয়, টিম ম্যানেজমেন্ট ক্যারিবীয় সফরে তাঁকে ওয়ানডে অধিনায়ক হিসেবেও ঘোষণা করেছেন। বিশ্বচ্যাম্পিয়ন অধিনায়ক কামিন্সকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এ ছাড়া ওয়ানডে সিরিজে থাকছেন না জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক ও মিচেল মার্শ। ক্যারিবীয় সফরে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া প্রথম টেস্ট খেলবে অ্যাডিলেডে ১৭-২১ জানুয়ারি। ব্রিসবেনে দ্বিতীয় টেস্ট ২৫-২৯ জানুয়ারি। ওয়ানডে তিনটি ২, ৪ ও ৬ ফেব্রুয়ারি যথাক্রমে মেলবোর্ন, সিডনি ও ক্যানবেরায়। সফরের শেষে দুই দল তিনটি টি-২০ ম্যাচ খেলবে যথাক্রমে ৯, ১১ ও ১৩ ফেব্রুয়ারি হোবার্ট, অ্যাডিলেড ও পার্থে।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড দল : প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়া ওয়ানডে স্কোয়াড : স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, জাই রিচার্ডসন, ম্যাথু শর্ট ও অ্যাডাম জ্যাম্পা।

সর্বশেষ খবর