শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রবসনের হাফ সেঞ্চুরি কি আজই

শেখ জামাল-আবাহনীর হাইভোল্টেজ ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

রবসনের হাফ সেঞ্চুরি কি আজই

জাতীয় সংসদ নির্বাচনের উত্তপ্ত শেষ। নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। মন্ত্রিপরিষদ গঠনও হয়েছে। এখন আবার খেলার মাঠ গরমের পালা। নির্বাচনের কারণে ৩০ ডিসেম্বর পর এবিজি বসুন্ধরা পেশাদার ফুটবল লিগ মাঠে গড়ায়নি। ১৩ দিন পর আজ আবার শুরু হচ্ছে দেশের ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ এই আসর। চারটি ম্যাচ হবে আজ। বসুন্ধরা কিংস অ্যারিনায় চারবারের টানা চ্যাম্পিয়ন কিংস খেলবে ফটিসের বিপক্ষে। বিকাল ৫টায় ম্যাচ শুরু হবে। গোপালগঞ্জে পৌনে ৩টায় শেখ জামাল ধানমন্ডি লড়বে ঢাকা আবাহনীর বিপক্ষে। দুই দলেরই হোম ভেন্যু এটি। ঢাকা মোহামেডান রাজশাহীতে অ্যাওয়ে ম্যাচে মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে উঠে আসা ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। ১৯৭৫ সালে প্রথম বিভাগ লিগে অভিষেক ম্যাচে ব্রাদার্স ১-০ গোলে ঢাকা আবাহনীকে হারালেও মোহামেডানের কাছে ০-১ গোলে হেরে যায় ম্যাচ শেষ হওয়ার ৫৫ সেকেন্ড আগে। তোতা মূল্যবান গোলটি করেন। আজই মুন্সীগঞ্জে রহমতগঞ্জ ও চট্টগ্রাম আবাহনী লড়বে।

ম্যাচ বিশ্লেষণ করলে আজ শেখ জামাল ও ঢাকা আবাহনীর লড়াইকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলা যায়। শেখ জামাল প্রথম ম্যাচে শেখ রাসেলের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে পুলিশকে হারিয়ে পূর্ণ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে আবাহনী প্রথম ম্যাচ রহমতগঞ্জের বিপক্ষে ড্র ও দ্বিতীয় ম্যাচে ফটিসের কাছে হেরে দুই ম্যাচে মূল্যবান পাঁচ পয়েন্ট নষ্ট করেছে। আবাহনী যেমন জয়ের খাতা খুলতে মরিয়া হয়ে লড়বে। তেমনি শেখ জামাল তাদের অবস্থান মজবুত করতে চাইবে। কিংস টানা দুই ম্যাচে সহজ জয় পেলেও আজ ঘরের মাঠে সতর্ক হয়েই খেলবে। আগের ম্যাচ ফটিস যে আবাহনীকে হারিয়েছে।

আজকের দিনটি বসুন্ধরা কিংসের অধিনায়ক রবসন রবিনহোর জন্য গুরুত্বপূর্ণ। এ নিয়ে তিনি কিংসের পক্ষে চতুর্থ লিগ খেলছেন। ২০২০-২১ মৌসুমে তার অভিষেক লিগে ২১ গোল দিয়ে সর্বোচ্চ গোলদাতা হন। পরের মৌসুমে ১৬ ও গত লিগে ১০ গোল করেন। এবার দুই লিগে দুই গোল করে শুধু লিগেই ৫০তম অর্থাৎ হাফ সেঞ্চুরি গোলের অপেক্ষায় রয়েছেন তিনি। আজকের ম্যাচে ১ গোল পেলেই তার হাফ সেঞ্চুরি পূরণ হবে। রবসনের হাফ সেঞ্চুরি হলে বসুন্ধরা কিংসকে অপেক্ষায় থাকতে হবে লিগে সেঞ্চুরি ম্যাচ খেলার জন্য। আজ কিংস লিগের ৯৩তম ম্যাচ খেলবে।

সর্বশেষ খবর