শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বাফুফেকে ৪০ লাখ টাকা জরিমানা ফিফার

ক্রীড়া প্রতিবেদক

শৃঙ্খলা ভঙ্গের কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বড় অঙ্কের আর্থিক জরিমানা করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বিশ্বকাপ বাছাই পর্বে হোম ম্যাচে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঙ্ক বা বাংলাদেশের মুদ্রায় প্রায় ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বাফুফে বিষয়টি নিশ্চিত করেছে।

গত ১৭ অক্টোবর ও ২১ নভেম্বর বিশ্বকাপ বাছাই পর্বের দুটি হোম ম্যাচে গ্যালারিতে দর্শকের শৃঙ্খলাভঙ্গ, স্মোক ফ্লেয়ার্স ব্যবহার এবং ম্যাচ চলাকালে ও ম্যাচ শেষে নিরাপত্তা বেষ্টনী টপকে মাঠে প্রবেশ করে ফুটবলারদের সঙ্গে দর্শকের করমর্দন করায় জরিমানা গুনতে হয়েছে বাফুফেকে। তা ছাড়া এক ম্যাচে ৬ কার্ড পাওয়ার জন্যও গুনতে হয়েছে জরিমানা। ১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে নিরাপত্তাহীনতার অভিযোগ আনা হয়। ২১ নভেম্বর বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে লেবাননের বিপক্ষে ম্যাচেও নিরাপত্তার ঘাটতির অভিযোগ আনা হয়। এসব ঘটনায় যথাক্রমে ১৪ হাজার সুইস ফ্রাঙ্ক ও ১১ হাজার ২৫০ সুইস ফ্রাঙ্ক জরিমানা করা হয়েছে। এক ম্যাচে ৬ কার্ডের কারণে জরিমানা করা হয়েছে ৫ হাজার সুইস ফ্রাঙ্ক।

জরিমানার শিকার হলেও সমর্থকদের ভালোবাসায় মুগ্ধ বাফুফে। গতকাল বাফুফের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, আর্থিক জরিমানার সম্মুখীন হলেও উল্লিখিত ঘটনাগুলো ফুটবলের প্রতি দর্শকের অকৃত্রিম ভালোবাসা উপলব্ধি করে বাফুফে। তবে ভবিষ্যতে দর্শকদের সুশৃঙ্খলভাবে খেলা উপভোগ করার অনুরোধ করা হয়। পাশাপাশি নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করার কথাও জানায় তারা। বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ ২১ মার্চ ফিলিস্তিনের বিপক্ষে হোম ম্যাচ খেলতে নামবে। এ ছাড়া ৬ জুন হোম ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ২৬ মার্চ ও ১১ জুন আরও দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবেন জামাল ভূইয়ারা।

 

 

সর্বশেষ খবর