রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আবাহনী-মোহামেডানের স্বস্তির জয়

ক্রীড়া প্রতিবেদক

আবাহনী-মোহামেডানের স্বস্তির জয়

এবিজি পেশাদার ফুটবল লিগে প্রথম দুই ম্যাচে ড্র ও হারে মূল্যবান ৫ পয়েন্ট নষ্ট করে ঢাকা আবাহনী। এ নিয়ে সমর্থকদের চিন্তার শেষ নেই। শুরুতে যদি এমন অবস্থা হয় তাহলে বাকি ম্যাচে করবে কী? যাক, দুর্বলতা কাটিয়ে ছন্দে ফিরেছে লিগে সর্বোচ্চ ছয়বার শিরোপা জেতা দলটি। তৃতীয় ম্যাচে তারা শেখ জামাল ধানমন্ডিকে হারিয়ে লিগে জয়ের খাতা খোলে। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় ৩-এ উঠে এসেছে আবাহনী। চার ম্যাচে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। সমান ম্যাচে ঢাকা মোহামেডান ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। গতকাল তারা পুলিশ এএফসিকে ৩-২ গোলে পরাজিত করেছে। বসুন্ধরা কিংস চার ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে।

অপেক্ষাকৃত দুর্বল দল রহমতগঞ্জের বিপক্ষে ড্র ও ফটিস এফসির কাছে হারার পর কোচ আন্দ্রেস ক্রসিয়ানি শীষ্যদের ভুলত্রুটি ধরিয়ে দেওয়ার পর থেকেই আবাহনী চেনারূপে ফিরেছে। জামালকে হারানোর পর ফেডারেশন কাপে ব্রাদার্স ইউনিয়নকে ৬-০ ব্যবধানে বিধ্বস্ত করে। গতকাল শেখ রাসেলের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে। ব্রাজিলিয়ান ফুটবলার জনাথন ফার্নান্দেজ ১২ মিনিটে গোল করে আবাহনীকে এগিয়ে দেন। প্রথমার্ধের বাড়তি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন স্টুয়ার্ট কার্নেলিয়াস। ৭৩ মিনিটে সুমন রেজা শেখ রাসেলের পক্ষে গোল করেও ম্যাচে ফিরতে পারেননি। ৮৫ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে আবাহনীর জয় নিশ্চিত করেন স্টুয়ার্ট। ২৬ জানুয়ারি কিংসের বিপক্ষে লড়বে আবাহনী।

মোহামেডান ও পুলিশের ম্যাচটি ছিল উপভোগ্য। ২৭ মিনিটে জাফর ইকবালের গোলে এগিয়ে যায় মোহামেডান। ৩৪ মিনিটে পুলিশের মেট্রো সমতা ফেরান। ৭০ মিনিটে মোজারফভ বল জালে পাঠালে সাদাকালোর শিবিরে স্বস্তি ফেরে। ৭৯ মিনিটে সোলেমান দিয়াবাতে ব্যবধান ৩-১ করলে উল্লাস আর দেখে কে। ৮৪ মিনিটে শাহেদ ব্যবধান কমালেও লিগে দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়ে পুলিশ। আরেক ম্যাচে চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন ২-২ ড্র করে।

সর্বশেষ খবর