শিরোনাম
বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রহমতগঞ্জকে পাত্তাই দিল না শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক

রহমতগঞ্জকে পাত্তাই দিল না শেখ জামাল

এবিজি বসুন্ধরা ফেডারেশন কাপ ফুটবলে দারুণ জয় পেয়েছে তিনবারের সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল ৪-১ ব্যবধানে হারিয়েছে আসরের দুবার রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। আরেক ম্যাচে একবারের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র ১-৩ গোলে হেরে যায় ফটিস এফসির কাছে। পেশাদার লিগে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের কাছে টানা দুই ম্যাচ হারলেও ফেডারেশন কাপের লড়াইয়ে দুর্দান্ত খেলেছে। ‘এ’ গ্রুপের ম্যাচে জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জকে পাত্তাই দেয়নি তারা। স্থানীয় ও বিদেশির সমন্বয়ে শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল অভিজাত এলাকার দলটি।

বসুন্ধরা কিংস অ্যারিনায় অনুষ্ঠিত ম্যাচে ১৮ মিনিটে জয়নাল আবেদিন দিপুর ক্রসে হেডে জালে বল পাঠিয়ে অগস্টিন শেখ জামালকে ১-০ গোলে এগিয়ে রাখেন। ৩১ মিনিটে ব্যবধান দাঁড়ায় ২-০। দৃষ্টিনন্দন ভঙ্গিতে কাছের পোস্ট দিয়ে গোল করেন ফাহিম। ৮৫ মিনিটে সাজ্জাদ দলের তৃতীয় গোল করে শেখ জামালের বিজয় নিশ্চিত করেন। নির্ধারিত সময়ের শেষ দিকে পেনাল্টি থেকে রহমতগঞ্জের ব্যবধান কমান দাউদা সিসে। তার পরও লাভ হয়নি; দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে ফাহিম আরেকটি গোল করলে জামাল সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে। আসরের প্রথম ম্যাচে জামাল ২-২ গোলে ড্র করে পুলিশের সঙ্গে। ৪ পয়েন্ট পাওয়ায় তাদের নকআউট পর্ব নিশ্চিত বলা যায়।

শেখ জামালকে হারিয়ে লিগে যাত্রা করেছিল শেখ রাসেল। অথচ তারাই এখন ছন্দহীন। পরের ম্যাচে ড্র করলেও পুলিশ ও আবাহনীর কাছে হার মানে। গতকাল আবার আরেক হার। ফটিস জিতে যায় ৩-১ গোলে। মুন্সীগঞ্জে অনুষ্ঠিত এ ম্যাচে বিজয়ী দলের ওমর বাবৌ জোড়া ও বাপ্পি ১টি গোল করেন। শেখ রাসেলের পক্ষে গোল করেন সেলমানি ল্যান্ডি।

সর্বশেষ খবর