শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রংপুর-খুলনা হাইভোল্টেজ ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

রংপুর-খুলনা হাইভোল্টেজ ম্যাচ

বিপিএল খেলতে পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান এখন সিলেটে। বাবর খেলছেন রংপুর রাইডার্সে এবং রিজওয়ানের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

চোখের রেটিনার চিকিৎসা করে বুধবার রাতে ঢাকায় ফেরেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়ক ও রংপুর রাইডার্সের সেরা ক্রিকেটার সাকিব চোখের চিকিৎসা করাতে সিঙ্গাপুর যান ২১ জানুয়ারি। সেখানে চার দিন থেকে পরশু রাতে ঢাকায় ফেরেন। গতকাল সন্ধ্যায় সিলেটে দলের সঙ্গে যোগ দেন। আজ সিলেট পর্বে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে রংপুর। প্রতিপক্ষ খুলনা টাইগার্স। দুটি পাতা ও একটি কুঁড়ির সিলেটে বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে রংপুর ও খুলনা ম্যাচ দিয়ে। দুপুর ২টায় মাঠে গড়াবে ম্যাচটি। ম্যাচে রংপুরের পক্ষে সাকিব খেলবেন কি না, এখনো নিশ্চিত না। সন্ধ্যা ৭টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স ও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামটি অবস্থিত শহরের উপকণ্ঠে। মাঘের সন্ধ্যা নামলেই কুয়াশার চাদরে ঢেকে যায় সিলেট। শুধু তাই নয়, এতটাই কুয়াশা যে বৃষ্টির মতো ভেজা থাকে স্টেডিয়ামের মাঠ। মাঠ ভেজা থাকায় বল গ্রিপ করতে কষ্ট হয় বোলারদের। স্বাভাবিক বল করতেও কষ্ট হয়। সিলেটে বিপিএলের আগের আসরগুলোয় দ্বিতীয় ম্যাচগুলো হাই স্কোরিং হয়েছিল। কুয়াশায় এবার সম্ভাবনা কম। তবে দিনে সূর্য উঠলে ম্যাচ স্কোর হবে। এবার সিলেট পর্বে মোট খেলা হবে ১২টি। রংপুর-খুলনা ম্যাচ দিয়ে সিলেট পর্ব শুরু এবং শেষ হবে ৩ ফেব্রুয়ারি রংপুর-সিলেট ম্যাচ দিয়ে।

ঢাকায় প্রথম পর্বের খেলা হয়েছে আটটি। এনামুল হক বিজয়ের নেতৃত্বে খুলনা টানা দুই ম্যাচ জিতে সবার ওপরে। প্রথম ম্যাচে খুলনা ৪ উইকেটে হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের ২০ ওভারে ৪ উইকেটে ১৮৭ রান খুলনা টপকে যায় ২ উইকেট হারিয়ে। প্রতিপক্ষ রংপুর রাইডার্স প্রথম ম্যাচে হেরে যায় ফরচুন বরিশালের কাছে এবং হারায় সিলেট স্ট্রাইকার্সকে। বরিশাল ম্যাচে খেলেছিলেন সাকিব। কিন্তু পারফরম্যান্স ভালো ছিল না। ব্যাটিংয়ে মাত্র ২ রান করেন। বল হাতে উইকেট নেন ২টি। দ্বিতীয় ম্যাচে সিলেটের ১২০ রান টপকাতে ঘাম ছুটে যায় রংপুরের। ১২১ রানের টার্গেটে নেমে ৩৯ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে রংপুর। সেখান থেকে রংপুরকে জয়ের বন্দরে নিয়ে যান পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম ও আফগানিস্তানের আজমতউল্লাহ কামারজাই। কামারজাই ব্যাট হাতে ৪৭ রানের অপরাজিত টর্নেডো ইনিংস খেলেন মাত্র ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায়। বাবর ৫৬ রান করেন ৪৯ বলে ৬ চারে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে খেলবেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। বিপিএল খেলতে রিজওয়ান এখন সিলেটে। বিপিএলে সর্বাধিক চারবারের চ্যাম্পিয়ন লিটন দাসের কুমিল্লার মুখোমুখি হবে মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা হার দিয়ে আসর শুরু করে। ৫ উইকেটে হেরে যায় দুর্দান্ত ঢাকার কাছে। কুমিল্লার সংগ্রহ ছিল ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান। ঢাকা তা টপকে যায় ৩ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে। দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ৪ উইকেটে হারায় বরিশালকে। বরিশালের ৯ উইকেটে ১৬১ রান টপকে যায় কুমিল্লা ৬ উইকেট হারিয়ে ১ বল হাতে রেখে। বর্তমান চ্যাম্পিয়নদের আজকের প্রতিপক্ষ স্বাগতিক সিলেট স্ট্রাইকার্স। সিলেট প্রথম ম্যাচ ৭ উইকেটে হেরে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে। দ্বিতীয় ম্যাচেও হেরে যায় রংপুরের কাছে।

সর্বশেষ খবর