মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আগ্রাসি রাইডার্স সতর্ক ভিক্টোরিয়ান্স

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

আগ্রাসি রাইডার্স সতর্ক ভিক্টোরিয়ান্স

অনুশীলনে লম্বা ছক্কা হাঁকাচ্ছেন রংপুরের পাকিস্তানি ক্রিকেটার বাবর আজম

সিলেট ক্রিকেট স্টেডিয়ামের ২ নম্বর মাঠে পাশাপাশি তিন নেটে ব্যাটিং অনুশীলন করছিলেন বাবর আজম, মোহাম্মদ নবী, ব্রেন্ডন কিং!  তাদের মধ্যে রীতিমতো প্রতিদ্বন্দ্বিতা চলছিল, কে কত বড় ছক্কা হাঁকাতে পারেন! একের পর এক বল গিয়ে আছড়ে পড়ছিল কমেন্ট্রি বক্সের গ্লাসে। মাঠের বাইরে অনুশীলন কাভার করা মিডিয়াকর্মীরাও আতঙ্কিত হয়ে পড়ছিলেন, কখন যে বল এসে আঘাত করে! আগের ম্যাচে আগ্রাসি জয়ের পর যেন আমূল বদলে গেছে রাইডার্স শিবিবের চিত্র।

সিলেটে প্রথম ম্যাচে আজ রংপুর রাইডার্সের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচেও আগ্রাসি রূপেই নিজেদের প্রদর্শন করার জন্য মরিয়া বসুন্ধরা গ্রুপের মালিকাধীন উত্তরাঞ্চলের দলটি। এদিকে সতর্ক কুমিল্লা ভিক্টোরিয়ান্সও। আজকের ম্যাচে তাদের প্রতিপক্ষ ছন্দে ফেরা ‘রংপুর রাইডার্স’ যে এই মুহূর্তে ভয়ঙ্কর দল। প্রতিপক্ষের কৌশল সম্পর্কে খানিকটা ধারণা নিতেই কি না গতকাল নিজেদের অনুশীলন শুরুর আধা ঘণ্টা আগেই হাজির ভিক্টোরিয়ান্স ক্যাপ্টেন লিটন দাস। মাঠের বাইরে বসেই তিনি পর্যবেক্ষণ করলেন রাইডার্সের অনুশীলন। রংপুর ও কুমিল্লা দুই দলেরই জয় দুটি করে। তবে ভিক্টোরিয়ান্স একটি ম্যাচ কম খেলেছে। নেট রানরেটে সামান্য এগিয়ে থাকায় এখন পয়েন্ট তালিকার তিনে। চারে রয়েছে রংপুর রাইডার্স। দুই দলই জয়ের জন্য মরিয়া আজ।

পেস বোলিং, স্পিন কিংবা ব্যাটিং- সব বিভাগেই দুর্দান্ত রাইডার্স। কম্বিনেশন ঠিক ঠাক করতেই প্রথম তিন ম্যাচ চলে গেছে। তিন ম্যাচের মধ্যে একটি জয় পেলেও রাইডার্সকে তাদের সেরা রূপে দেখা যায়। কিন্তু সব শেষ ম্যাচে পুরোপুরি ছন্দে ফিরেছে তারা। বোলিং, ব্যাটিং কিংবা ফিল্ডিং- তিন বিভাগেই দুর্দান্ত দাপট দেখিয়ে ঢাকাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। প্রথম দিকে ‘পাওয়ার প্লে’তে পাওয়ার হিটিং করতে না পারায় রাইডার্সের স্কোর বড় হয়নি। কিন্তু আগের ম্যাচে প্রথম ছয় ওভারে ৪৭ রান করেছিল। তাই শেষ পর্যন্ত দলীয় স্কোরও দুইশর কাছাকাছি চলে গিয়েছিল। এ ম্যাচেও শুরু থেকেই আগ্রাসি হয়ে ব্যাট করতে চায় দলটি।

রংপুরের ব্যাটিং লাইনআপ খুবই লম্বা। দলে অলরাউন্ডার বেশি থাকায় বাড়তি সুবিধা। একাদশে ৯ জনই জেনুইন ব্যাটসম্যান। বোলিং লাইনআপও দুর্দান্ত। টপ ক্লাস চার পেসার ও তিন স্পিনার। সব মিলেই অসাধারণ এক কম্বিনেশন। বিপিএলের সেরা দুই দলই আজ সিলেটে মুখোমুখি হচ্ছে। রংপুর রাইডার্স-কুমিল্লা ভিক্টোরিয়ান্স সেয়ানে সেয়ানে লড়াই- কেমন জমে ওঠে সেটাই এখন দেখার বিষয়!

 

আজকের খেলা :

রংপুর রাইডার্স-কুমিল্লা ভিক্টোরিয়ান্স  ১.৩০ মিনিট

সিলেট স্ট্রাইকার্স-ফরচুন বরিশাল ৬.৩০  মিনিট

সর্বশেষ খবর