রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুর

ক্রীড়া প্রতিবেদক

পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুর

পারিবারিক কারণে বিপিএলের মাঝপথে ঢাকা ছাড়েন শোয়েব মালিক। উড়ে যান দুবাই। ক্রিকেট বিশ্লেষকদের অনেকে ধারণা করেছিলেন, বিপিএলের বাকি খেলাগুলো খেলবেন না শোয়েব। কিন্তু পাকিস্তানি ক্রিকেটার শোয়েব ফিরেছেন। শুধু ফিরেছেন তাই নয়, অবিশ্বাস্য ক্রিকেট খেলে ফরচুন বরিশালকে জয় উপহার দিয়েছেন। তার বিধ্বংসী ব্যাটিংয়ে বরিশাল আসরে তৃতীয় জয় তুলে নিয়েছে। একই সঙ্গে খুলনা টাইগার্সকে প্রথম হারের তিক্ত স্বাদ দিয়েছে বরিশাল। শেষ ওভারে বরিশালের জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। ব্যাটিংয়ে ছিলেন মেহেদি হাসান মিরাজ ও শোয়েব। খুলনার শ্রীলঙ্কান ক্রিকেটার দাসুন শানাকার প্রথম বলেই ছক্কা মারেন মিরাজ। টার্র্গেট চলে আসে ৫ বলে ১২। এক রান নিয়ে প্রান্ত বদল করেন মিরাজ। স্ট্রাইকে আসেন শোয়েব। পাকিস্তানি অলরাউন্ডার ওভারের তৃতীয় বলে বাউন্ডারি মারেন বোলারের মাথার ওপর দিয়ে। চতুর্থ বলে এক্সট্রা কাভার দিয়ে ছক্কা। দুই দলের স্কোর সমান। বরিশালের জিততে সমীকরণ দাঁড়ায় ২ বলে এক রান। পঞ্চম বল ওয়াইড করেন শানাকা। দুই বল হাতে রেখেই বরিশাল ৫ উইকেটের জয়োৎসবে মেতে ওঠে। অভিশ্বাস্য, শ্বাসরুদ্ধকর এক জয় পায় ফরচুন বরিশাল। নাটকীয় ম্যাচের সেরা ক্রিকেটার শোয়েব মালিক ২৫ বলে ১ চার ৩ ছক্কায় ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন। অবশ্য বল হাতেও নেন ২ উইকেট। তিনি ও মিরাজ ষষ্ঠ উইকেট জুটিতে ২৯ বলে ৫৫ রান যোগ করেন। মিরাজ ৩১ রানের ক্যামিও ইনিংস খেলেন ১৫ বলে ১ চার ও ৩ ছক্কায়। বরিশাল তৃতীয় জয় পেতে রান তাড়া করে ১৫৬। দ্বিতীয় ওভারে আহমেদ শেহজাদ ফিরলেও তামিম ইকবাল ১৮ বলে ২০, সৌম্য সরকার ২৩ বলে ২৬, মুশফিকুর রহিম ২৫ বলে ২৭ রান করেন। এর আগে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান করে খুলনা। পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নেওয়াজ ২৩ বলে ৪ ছক্কায় অপরাজিত ৩৮ রান করেন।

এদিকে দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে পাত্তাই দিল না রংপুর রাইডার্স। অলরাউন্ড ক্রিকেট খেলে জয় নিয়ে মাঠ ছেড়েছেন নুরুল হাসান সোহান, বাবর আজম, সাকিব আল হাসানরা। গতকাল সিলেট পর্বের শেষ ম্যাচে বিপিএলের সাবেক চ্যাম্পিয়নরা ৭৭ রানে সিলেটকে হারিয়ে তুলে নিয়েছে চতুর্থ জয়। এ জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে সবার ওপরে রংপুর। দলটির রান রেট ১.২০৩। ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা খুলনা টাইগার্সের রান রেট ১.০২৩ এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের রান রেট .০৩৪৫। মিরপুরে বিপিএলের তৃতীয় ধাপের খেলা শুরু হবে ৬ ফেব্রুয়ারি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১৬২ রান করে রংপুর। বাবর ৪৭ রান করেন ৩৭ বলে ৭ চারে। অধিনায়ক সোহান ৪৬ রান করেন ৩০ বলে ৫ চার ও এক ছক্কায়। ১৬৩ রানের টার্গেটে রংপুরের দুই অফ স্পিনার শেখ মেহেদি ও মোহাম্মদ নবীর ঘূর্ণিতে ১৬.৫ ওভারে ৮৫ রানে অলআউট হয় সিলেট। মেহেদি ও নবী উভয়েই ৩টি করে উইকেট নেন। সিলেটের পক্ষে একমাত্র দুই অংকের রান করেন রায়ার্ন বার্ল ৪৩। ৩২ বলের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছক্কা।

সর্বশেষ খবর