রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

কিংসের রেকর্ড ভাঙল মোহামেডান

বসুন্ধরা কিংস ০ - ঢাকা মোহামেডান ১

ক্রীড়া প্রতিবেদক

কিংসের রেকর্ড ভাঙল মোহামেডান

অভিষেকের পর টানা চার মৌসুমে পেশাদার ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। কিন্তু কোনো আসরেও অপরাজিত ছিল না তারা। প্রথম লিগে শেখ রাসেল, দ্বিতীয় চট্টগ্রাম আবাহনী, তৃতীয় স্বাধীনতা ক্রীড়া সংঘ ও চতুর্থ আসরে পুলিশ এএফসির কাছে ম্যাচ হারে। তবু বিরল এক রেকর্ড ধরে রেখেছিল বসুন্ধরা কিংস। ২০২১-২২ মৌসুমে কিংস অ্যারিনা তাদের হোম ভেন্যু হওয়ায় কোনো ম্যাচই হারেনি। শুধু শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে এক ম্যাচ ড্র করে। এএফসি কাপে গ্রুপের তিন ম্যাচেও অপরাজিত ছিল। গৌরবের রেকর্ড আর ধরে রাখতে পারল না। আর কেউ না পারলেও ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানই সেই অপরাজয়ের রেকর্ড ভেঙে দিল। প্রথমবারের মতো হোম ভেন্যু কিংস অ্যারিনায় হার মানল বসুন্ধরা কিংস।

গতকাল এবিজি বসুন্ধরা পেশাদার লিগে কিংস ০-১ গোলে হেরে যায় মোহামেডানের কাছে। ঘরের মাঠে চ্যাম্পিয়নদের চেনারূপে দেখা যায়নি। শুরু থেকে শেষ পর্যন্ত মোহামেডান দুর্দান্ত লড়ে রবসনদের রুখে দেয়। এ হারের পরও কিংস ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। কিন্তু এক পয়েন্টে পিছিয়ে থেকে কিংসের ঘাড়ে নিশ্বাস ফেরছে মোহামেডান। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে আছে ঢাকা আবাহনী। লিগে এখন মোহামেডান ছাড়া অপরাজিত রয়েছে রহমতগঞ্জ।

প্রথম পেশাদার লিগের পর পয়েন্ট টেবিলে আবাহনীকে টপকাতে পারেনি। এবার শুরু থেকে দ্বিতীয় স্থানে রয়েছে মোহামেডান। তারপর আবার গতকালকে গুরুত্বপূর্ণ জয় পাওয়ায় শিরোপা লড়াইয়ে তাদের অবস্থান জোরদার হলো। পেশাদার লিগে আগমনের পর লিগ ম্যাচে আবাহনীর বিপক্ষে দারুণ খেলছে কিংস। দুটি ড্র ছাড়া বাকি ম্যাচগুলো তারা আবাহনীকে হেসে খেলেই হারিয়েছে। মোহামেডানের বিপক্ষে খেলতে গেলেই কিংসের ঘাম ঝরে। গতবার ফেডারেশন কাপে সেমিতে হেরে যায় মোহামেডানের কাছে।

শক্তির বিচারে কিংসের এই হার অপ্রত্যাশিত হলেও মোহামেডান যোগ্যতার দল হিসেবে জয় পেয়েছে। দিয়াবাতে মোজাররভ, মানিক মোল্লা, হাসান মুরাদ, কামরুলরা দারুণ খেলেছেন। গোলরক্ষক সুজন যতক্ষণ মাঠে ছিলেন আস্থার পরিচয় দেন। ৪১ মিনিটে মোহামেডানের মিনহাজুর ডি বক্সের অনেক বাইরে থেকে যে গোলটি করেন তা এবারের লিগে এখন পর্যন্ত সেরাই বলা যায়। ম্যাচে ফিরতে রবসন, ডরিয়েলটন, মিগেল, রাকিবরা একের পর এক আক্রমণ করেও হার ঠেকাতে পারেনি। এমনকি ১৩ মিনিট ইনজুরি টাইম খেলেও কিছুই করতে পারেনি। বদলি গোলরক্ষক সাকিব আল হাসান শেষের দুটি নিশ্চিত গোল ঠেকিয়ে মোহামেডানের জয়ে অবদান রাখেন।

সর্বশেষ খবর