রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

এশিয়ান কাপে আকর্ষণ বাড়ছে

কাতারের লুসাইল স্টেডিয়ামে এশিয়ান কাপ ফুটবল ফাইনালে কাতার ও জর্ডানের উত্তেজনা মুহূর্ত। ম্যাচে ২২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে রাখেন আকরাম আফিফ।

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান কাপে আকর্ষণ বাড়ছে

ফুটবলে দুনিয়া কাঁপানো আসর বিশ্বকাপই। ১৯৩০ সাল থেকে তা হয়ে আসছে। বিশ্বকাপ না খেলেও অনেক দেশে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সে তালিকায় বাংলাদেশের নামই হয়তো শীর্ষে থাকবে। বিশ্বকাপের পর ইউরোপিয়ান কাপই ফুটবলে দ্বিতীয় জনপ্রিয় আসর। এমনকি ক্লাব পর্যায়ে উয়েফা কাপের আকর্ষণও দুনিয়াজুড়ে। ব্রাজিল ও আর্জেন্টিনা অংশ নেয় বলে কোপা আমেরিকার গুরুত্বও কম নয়। তবে এশিয়া ফুটবলে সর্বোচ্চ আসর এশিয়ান কাপ ঘিরে তেমন হইচই নেই। এশিয়ান কাপ নিয়ে এশিয়ার দেশগুলোরও আগ্রহ নেই বললে চলে।

জাপান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া নিয়মিত বিশ্বকাপ খেলার পরও এ আসরে গুরুত্ব নেই। দক্ষিণ কোরিয়া বিশ্বকাপের সেমিফাইনালও খেলেছে। জাপান কোয়ার্টার ফাইনাল ও অস্ট্রেলিয়া নকআউট পর্ব খেলেছে। এবার মনে হয় সেই বৃত্ত থেকে বের হয়ে আসছে এশিয়ার সর্বোচ্চ আসর। গত আসরে কাতার প্রথমবার এশিয়ান কাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

গতকাল কাতার ফাইনাল খেলেছে। প্রতিপক্ষ ছিল জর্ডান। যারা প্রথমবারের মতো ফাইনালে উঠেছে। নতুন শক্তির উত্থান হওয়ায় এশিয়ান কাপের জনপ্রিয়তা বাড়ছে। ফাইনালে ওঠায় জর্ডান ঘিরে যে আলোচনা হয়েছে তা চোখে পড়ার মতো। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফাইনাল চলছিল। যে-ই চ্যাম্পিয়ন হোক, এ আসর যে আর আড়ালে পড়ে থাকবে না তার প্রমাণ মিলেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর