বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সাকিব-তাহিরে রংপুরের দাপুটে জয়

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

সাকিব-তাহিরে রংপুরের দাপুটে জয়

মাত্র ২০ বলে ফিফটি! আউট হওয়ার আগেই ৩০ বল থেকে স্কোর বোর্ডে ৬৯ রান জমা করেন। সাগরিকায় গতকাল রাতে যেন রীতিমতো সাইক্লোনের গতিতে রান করলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের হাফ সেঞ্চুরি হয়েছিল মাত্র ৩৭ মিনিটেই।

গতকাল পাওয়ার প্লেতে নাসুমের ওভারে রীতিমতো তান্ডব চালিয়েছেন। ওই ওভার থেকে বিশ্বসেরা অলরাউন্ডার নিয়েছেন ২৬ রান। তিনটি ছক্কা ও দুটি চার। সব মিলে কাল ছয়টি ছক্কা ও ছয়টি চার হাঁকিয়েছেন সাকিব। বল হাতে নিয়েছেন ২ উইকেট।

ব্যাটিংয়ে দাপট দেখিয়েছেন শেখ মেহেদী হাসানও। মাত্র ২২ রানের মধ্যে প্রথম দুই উইকেট পড়ে যাওয়ায় কাল মেহেদীকে মিডল অর্ডারে বাইশগজে পাঠানোর সিদ্ধান্ত নেয় রাইডার্স টিম ম্যানেজমেন্ট। মাত্র ৩৬ বলে ৬০ রানের অসাধারণ এক ইনিংস খেলে আস্থার প্রতিদানও দিয়েছেন।

এ ম্যাচেও স্লগ ওভারে ঝড় তুলেছিলেন রাইডার্স ক্যাপ্টেন নুরুল হাসান সোহান। মাত্র ১৩ বলে খেলেছেন ৩২ রানের ইনিংস।

সাকিব, মেহেদী ও সোহানের তান্ডবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজের প্রথম ম্যাচে রানের পাহাড় গড়ে রংপুর রাইডার্স। খুলনা টাইগার্সের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২১৯ রান করে রাইডার্স।

এ ম্যাচে রংপুরের বিদেশি তারকারা কেউ-ই ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ২ শতাধিক রান করতে কোনো কষ্টই হয়নি রাইডার্সের। সাকিব, মেহেদী এবং সোহানের তান্ডবে রীতিমতো দিশাহারা হয়ে পড়েছিলেন খুলনা টাইগার্সের বোলাররা। সবচেয়ে বেশি ঝড় গেছে স্পিনার নাসুমের ওপর দিয়ে। এই স্পিনার মাত্র ৩ ওভার বল করেই ৫৫ রান দিয়েছেন।

জয়ের জন্য ২২০ রানের টার্গেটে খেলতে নেমে ইমরান তাহিরের ঘূর্ণিতে দিশাহারা হয়ে পড়ে টাইগার্স। প্রোটিয়া স্পিনার ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ব্যাটিং স্বর্গেও দাপট দেখিয়েছেন তাহির। সাকিব ও তাহিরে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই ৭৮ রানের দুর্দান্ত জয় পেল রাইডার্স। নবম ম্যাচে এটি রাইডার্সের সপ্তম জয়। ১৪ পয়েন্ট নিয়ে প্লে-অফ অনেকটাই নিশ্চিত করেছে রংপুর।

সর্বশেষ খবর