শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সাকিবদের সামনে চ্যালেঞ্জার্সের চ্যালেঞ্জ!

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

সাগরিকায় আজ বিধ্বংসী রংপুর রাইডার্সের সামনে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা পর্বে শেষ ম্যাচেই দুই দল মুখোমুখি হয়েছিল। চট্টগ্রামকে রীতিমতো উড়িয়ে দিয়ে বিশাল জয় তুলে নিয়েছিল। তবে টি-২০ ম্যাচ মানেই চ্যালেঞ্জ। আগের ম্যাচের সঙ্গে এ ম্যাচের মিল নাও থাকতে পারে। নির্দিষ্ট দিনে ভালো পারফর্ম করে যে কোনো দলই জিততে পারে। তাই চট্টগ্রামের সামনেও দারুণ সুযোগ। কিন্তু দলটা রংপুর রাইডার্স বলেই কথা! এবারের আসরে টানা ছয় জয় তুলে নিয়ে আসরে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। এখন দেখা যাক আজকের ম্যাচে তাদের সামনে চ্যালেঞ্জার্স কতটা চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারে।

দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও দুর্দান্ত ঢাকা। এ আসর থেকে ইতোমধ্যেই রাজধানীর দলটি বিদায় নিয়েছে। প্রথম ম্যাচে জয় দারুণ এক জয়ের পর টানা ৯ ম্যাচে হেরেছে দলটি। আজ হারলেই বিপিএলে টানা ১০ম হারের এক লজ্জার রেকর্ড তাদের সঙ্গী হবে। তবে এই ম্যাচটি খুলনার জন্য মহাগুরুত্বপূর্ণ। প্লে-অফের লড়াইয়ে এখনো ভালোভাবেই আছে দলটি।

এনামুল হক বিজয়ের নেতৃত্বে এবারের আসরে খুলনার শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। টানা চার ম্যাচে জয়। এরপরই যেন হারের বৃত্তে আটকে যায় দলটি। টানা পাঁচ হারে শীর্ষ স্থান থেকে নেমে পাঁচে চলে গেছে। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে জয়ের জন্য মরিয়া দলটি।

তবে দর্শকের দৃষ্টি থাকবে দিনের দ্বিতীয় ম্যাচের দিকে। এক দিকে স্বাগতিক চট্টগ্রাম, আরেক দিকে টুর্নামেন্টের সুপার পাওয়ার রংপুর রাইডার্স। প্রতি ম্যাচেই রাইডার্স যেভাবে বিধ্বংসী ক্রিকেট খেলছে, তাই আজও ফেবারিটের তকমা গায়ে মেখেই দলটি মাঠে নামবে।

স্থানীয় ক্রিকেটাররা যেমন বাইশগজে দাপট দেখাচ্ছে, তেমনি বিদেশিরাও বাজিমাত করে দিচ্ছে। সুপার ছন্দে থাকা এই রাইডার্সকে কি আটকাতে পারবে চট্টগ্রাম!

প্লে-অফের টিকিট নিশ্চিত করতে এখন চ্যালেঞ্জার্সের জন্য প্রতিটি ম্যাচই অনেক বেশি গুরুত্বপূর্ণ। যদিও ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা তালিকার সেরা চারেই আছে। কিন্তু অবস্থান ধরে রাখা কঠিন। কারণ দিনের প্রথম ম্যাচে খুলনা যদি ঢাকাকে হারায় তখন জিততে না পারলে তাদের টপকে চারে উঠে যাবে টাইগার্স। তাই জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামছে চ্যালেঞ্জার্স।

সর্বশেষ খবর