শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বসুন্ধরা কিংসে বিধ্বস্ত রহমতগঞ্জ

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরা কিংসে বিধ্বস্ত রহমতগঞ্জ

এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণে বাংলা লেখা জার্সি গায়ে খেলতে নামে বসুন্ধরা কিংস। বাংলা বর্ণমালা লেখা জার্সি গায়ে খেলতে নেমে বসুন্ধরা কিংস অ্যারিনায় ৪-১ গোলে রহমতগঞ্জকে হারিয়েছেন রবসন রবিনহোরা। এ জয়ে ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে আরও মজবুত আসন গাড়ল বসুন্ধরা কিংস।

টানা পঞ্চমবারের মতো লিগ শিরোপা জয়ের পথে ছুটছে অস্কার ব্রুজোনের দল। ২০১৮-১৯ মৌসুম থেকেই অপ্রতিরোধ্য বসুন্ধরা কিংস। টানা চারবার লিগ শিরোপা জয় করেছে তারা। চলতি মৌসুমেও দুর্দান্ত দাপট দেখাচ্ছে দলটি। গতকাল তাদের শিকারে পরিণত হলো রহমতগঞ্জ। চলমান পেশাদার লিগে গতকালের পূর্ব পর্যন্ত অপরাজিত দল ছিল রহমতগঞ্জ। আবাহনী, মোহামেডান ও শেখ রাসেলের মতো বড় বড় দলকে তারা রুখে দিয়েছে। গতকাল বসুন্ধরা কিংসের বিপক্ষেও সেই পথেই চলতে শুরু করেছিল তারা। ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় রহমতগঞ্জ। আর্নেস্ট বোয়েটাঙ গোল করে দলকে এগিয়ে দেন। তবে বসুন্ধরা কিংসের আসল রূপ তখনো তারা দেখতে পায়নি। ২৫ মিনিটে রাকিব হোসেনের গোলে সমতায় ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়িয়ে দেয় কিংস। ৫৫ মিনিটে মিগেল ফিগেইরার গোলে এগিয়ে যায় অস্কারের দল। ম্যাচের যোগ করা সময়ে আরও দুটি গোল করে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। ফিগেইরার পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে গোল করেন ডরিয়েলটন (৯০+৩)। যোগ করা সময়ে পেনাল্টি থেকে আরও একটি গোল করেন রবসন রবিনহো। এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৭ গোল করে তালিকার শীর্ষে অবস্থান করছেন ব্রাজিলিয়ান ফুটবলার ডরিয়েলটন। রাকিব হোসেন ও রবসন রবিনহো চারটি করে গোল করে যৌথভাবে দুই নম্বরে অবস্থান করছেন।

রহমতগঞ্জ টানা সাত ম্যাচ অপরাজিত ছিল লিগে। আগের সাত ম্যাচেই তারা ড্র করে। এই সাত ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল আবাহনী, ব্রাদার্স, চট্টগ্রাম আবাহনী, ফর্টিস, পুলিশ এফসি, শেখ রাসেল এবং মোহামেডান। অবশেষে বসুন্ধরা কিংসের কাছে পরাজিত হলো দলটি। চলমান লিগে এখন মোহামেডানই একমাত্র অপরাজিত দল। তারা ৭ ম্যাচে ৪ জয় ও ৩ ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগের দুই নম্বরে আছে।

এবিজি বসুন্ধরা বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল দিনের অপর ম্যাচে জয় পেয়েছে ফর্টিস। তারা রাজশাহীতে ২-১ গোলে হারিয়েছে পুলিশ এফসিকে। ম্যাচের ৫১ মিনিটে ওমর বাবুর গোলে এগিয়ে যায় ফর্টিস। ৮০ মিনিটে এডওয়ার্ড জিমেনিজের গোলে সমতায় ফেরে পুলিশ এফসি। ম্যাচের যোগ করা সময়ে (৯০+৪) ভ্যালেরি গ্রিসিনের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফর্টিস। এ জয়ে ৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে ফর্টিস।

 

 

সর্বশেষ খবর