রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভিক্টোরিয়ান্সে খেলতে দুই টি-২০ মাস্টার

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

ভিক্টোরিয়ান্সে খেলতে দুই টি-২০ মাস্টার

বিপিএলের আকর্ষণ বাড়াতে চট্টগ্রামে এসে পৌঁছেছেন টি-২০ ক্রিকেটের দুই মাস্টার ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল এবং সুনীল নারাইন। দুই তারকাই খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে। সব শেষ আসরেও তারা বিপিএল ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন। শেষ দিকে এসে কুমিল্লার শিরোপা জয়ে রেখেছেন অগ্রণী ভূমিকা। এবারও দুই ক্যারিবীয় তারকা যোগ দেওয়ায় ভিক্টোরিয়ান্সের শক্তিমত্তা কয়েক গুণ বেড়ে গেছে।

আগামীকাল সিলেট স্ট্রাইকার্সের বিরুদ্ধে খেলতে নামবে লিটন দাসের দল। এ ম্যাচে জিতলেই নিশ্চিত হয়ে যাবে প্লে-অফ। যদিও সাত জয়ে তারা শেষ চারে এক পা দিয়েই রেখেছে। এখন যেন কেবলই আনুষ্ঠানিকতা বাকি। কালকের ম্যাচেই দেখা যাবে ক্যারিবীয় দুই তারকাকে।  নারাইনকে বলা হয় রহস্যময় স্পিনার। তার বল বুঝতে পারা খুবই কঠিন। যে কোনো বড় ব্যাটসম্যানকে বোকা বানানোর অদ্ভুত এক ক্ষমতা রয়েছে তার। ভারতের সেলিব্রেটি ক্রিকেট লিগ আইপিএলে তিনি দাপটের সঙ্গেই পারফরর্ম করেন। শুধু বোলিং নয়, ব্যাটিংয়েও দুর্দান্ত এই ক্যারিবীয় তারকা। কলকাতা নাইট রাইডার্সের হয়ে অনেক ম্যাচেই তিনি ইনিংস ওপেন করতে নেমে পাওয়ার প্লেতে ঝড় তুলেছেন। নারাইন সংযুক্ত আরব আমিরাতের টি-২০ লিগ আইএল টি-২০তে ব্যস্ত ছিলেন। সেখানে ১০ ম্যাচ খেলে নিয়েছেন ৭ উইকেট। এখন কুমিল্লার জার্সিতে দাপট দেখানোর অপেক্ষায়।

আন্দ্রে রাসেলকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। এই অলরাউন্ডার যেমন দানবীয় স্টাইলে ব্যাটিং করেন তেমনি বোলিংয়েও রাখেন কার্যকরী ভূমিকা। অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে থাকায় কুমিল্লার জার্সিতে প্রথম দিকে খেলতে পারেননি। অসিদের বিরুদ্ধে সিরিজে সব শেষ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ২৯ বলে ৭১ রানের সাইক্লোন ইনিংস। এখন মুখিয়ে আছেন সাগরিকায় ঝড় তোলার জন্য। কুমিল্লার দুই বিদেশি মঈন আলী ও উইল জ্যাকও দারুণ ফর্মে। তাদের সঙ্গে নারাইন ও রাসেল যোগ দেওয়ায় বিদেশি কোটা আরও শক্তিশালী হয়ে গেল। চলতি আসরে ভিক্টোরিয়ান্সের স্থানীয় ক্রিকেটাররাও দুর্দান্ত দাপট দেখাচ্ছেন। আলাদা করে বলতে হবে তৌহিদ হৃদয়ের কথা। এই আসরে ৯ ম্যাচে ১৬০ স্ট্র্রাইকরেটে করেছেন ৩৪১ রান। একটি সেঞ্চুরি এবং একটি নব্বই প্লাস ইনিংস আছে তারকা। এখন পর্যন্ত টুর্নামেন্টে সর্বোচ্চ রান তারই। ফর্মে ফিরেছেন ক্যাপ্টেন লিটন দাসও। দল যতই প্লে-অফের দিকে যাচ্ছে, ভিক্টোরিয়ান্স যেন আরও শক্তিশালী হচ্ছে।

টি-২০ ক্রিকেটের দুই মাস্টার ক্রিকেটার নারাইন ও রাসেল যোগ দেওয়ায় তাদের আত্মবিশ্বাসের পালেও বাড়তি হাওয়া লেগেছে তা বলার অপেক্ষা রাখে না। ধীরে ধীরে ভিক্টোরিয়ান্সরা এবারও যেন চ্যাম্পিয়ন হওয়ার পথেই এগিয়ে যাচ্ছে।

সর্বশেষ খবর