মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রনি যেন রংপুর রাইডার্সের ট্রাম্পকার্ড

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে

রনি যেন রংপুর রাইডার্সের ট্রাম্পকার্ড

স্ট্রাইকার্স ও ভিক্টোরিয়ান্সের ম্যাচের পরই রংপুর রাইডার্স বুঝে গিয়েছিল সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের এই উইকেট বামহাতি বোলারের জন্য স্বর্গ! তাই উইনিং কম্বিনেশন ভেঙে ডানহাতি স্পিনার হাসান মুরাদকে বসিয়ে বামহাতি পেসার আবু হায়দার রনিকে স্কোয়াডে নেয়। টিম ম্যানেজমেন্টের এই ক্যারিশম্যাটিক সিদ্ধান্তেই বাজিমাত! আবু হায়দার রনি প্রথমবারের মতো স্কোয়াডে সুযোগ পেয়েই তছনছ করে দিলেন। চার ওভারে মাত্র ১২ রান দিয়ে নিলেন ৫ উইকেট। আবু হায়দার রনি যেন রংপুর রাইডার্সের ট্রাম্পকার্ড।

রনির তান্ডবে বড় স্কোর করতে পারেনি ফরচুন বরিশাল। প্রথমে ব্যাট করতে নেমে তারা ৯ উইকেট হারিয়ে ১৫১ রান করে। এ ম্যাচেও বাইশগজে ঝড় তুলেছিলেন ফরচুনের ক্যারিবীয় তারকা কাইল মায়ার্স। মাত্র ২৭ বলে খেলেছেন ৪৬ রানের ইনিংস। দুর্দান্ত শুরুর পরও নিজের ইনিংসকে বড় করতে পারেননি বরিশালের ক্যাপ্টেন তামিম ইকবাল। সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে ২০ বলে করেছেন ৩৩ রান। কাল রাইডার্সের জার্সিতে রনি একে একে বিদায় করে দিয়েছেন ফরচুনের সেরা পাঁচ তারকা- মুশফিকুর রহিম, সৌম্য সরকার, কাইল মায়ার্স, মাহমুদুল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজকে।

 

বোলিংয়ের পর গতকাল ব্যাটিংয়েও দাপট দেখিয়েছে রাইডার্স। ১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে রীতিমতো তান্ডব চালিয়েছে তারা। প্রথম ছয় ওভারেই করে ৭৪ রান। পুরো টুর্নামেন্টে রানখরায় ভুগতে থাকা ক্যারিবীয় ওপেনার ব্রেন্ডন কিং এ ম্যাচে দাপট দেখিয়েছেন। মাত্র ২২ বলে খেলেছেন ৪৫ রানের ইনিংস। বরাবরের মতো ব্যাট হাতে তান্ডব চালিয়েছেন সাকিব আল হাসানও। ১৫ বলে খেলেছেন ২৯ রানের ইনিংস। কিন্তু বেশি আগ্রাসি হতে গিয়ে ইনিংসকে বড় করতে পারেননি।

তবে গতকাল প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি মুমিনুল হক। রনি তালুকদারের জায়গায় ব্যাট করতে রানের খাতা খোলার আগেই তিনি ড্রেসিংরুমে ফিরে যান। ১৫২ রান তুলতেই রংপুরের ৯ উইকেট পড়ে যায়। শেষ পর্যন্ত ৩ বল হাতে রেখেই জয় নিয়ে রংপুর নিজেদের অবস্থান আরও মজবুত করেছে।

দুই অঙ্কের কোটা পেরুতে পারেননি ক্যাপ্টেন সোহানও। ঝড়ো গতিতে রান তোলার পরও ৭৪-৮৭- এই ১৩ রানের মধ্যে ৪ উইকেট পড়ে যাওয়ায় একটা ধাক্কা খায় রাইডার্স। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রংপুরের স্কোর ছিল ১০ ওভারে ৫ উইকেটে ৮৭ রান।

সর্বশেষ খবর